সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

টরেন্টোতে প্রদর্শীত হবে ‘ডুব’ ও ‘আলতা বানু’

রবিবার, এপ্রিল ২৯, ২০১৮

817j7JMmUoL._SL1500_-653x393.jpg
বিডিলাইভ ডেস্ক :

আগামী ১০ মে পর্দা কানাডার টরেন্টোতে সপ্তম বারের মতো পর্দা উঠছে সাউথ এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৮-এর। ২১ মে তারিখ পর্যন্ত চলবে এই চলচ্চিত্র উৎসব।

আর এই উৎসবে পর পর দুইদিন প্রদর্শীত হবে দেশের মেধাবী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর আলোচিত চলচ্চিত্র ‘ডুব’, এবং ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত নির্মাতা অরুণ চৌধুরীর সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি ‘আলতা বানু’। সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়া’র বেঙ্গলী এফেয়ার্স-এর পরিচালক আনোয়ার আজাদ।

তিনি জানান, ১০ মে আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়াতে অংশ নিতে টরেন্টোতে হাজির হবে মোস্তফা সরয়ার ফারুকী ও অরুণ চৌধুরী।

দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের পাশাপাশি বাংলা পূর্ণদৈর্ঘ্য ও স্বল্পদৈর্ঘ্য ছবিও প্রদর্শীত হবে জানিয়ে তিনি আরো বলেন, ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়ার সপ্তম বছরের এই আসরে বাংলা বিভাগে বাংলাদেশ এবং কলকাতার বাংলা পূর্ণ ও স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র সহ অভিনেতা, অভিনেত্রী, পরিচালক এবং প্রযোজকরা কানাডার এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উপস্থিত থাকবেন।

বাংলা চলচ্চিত্রগুলি দেখানো হবে আগামী মে মাসের ১০ তারিখে ব্রাম্পটন সিনেপ্লেক্সে। টরন্টোর আগা খান জাদুঘর থিয়েটারে দেখানো হবে ডুব ও আলতা বানু। ডুব দেখানো হবে ১২ মে বিকাল ৪টায় এবং আলতা বানু দেখানো হবে ১৩ মে দুপুর সাড়ে তিনটায়।

শুধু বাংলাদেশের নয়, উৎসবে কলকাতা থেকেও দেখানো হবে বেশ কয়েকটি ছবি। এরমধ্যে তালিকায় আছে, অরিন্দম শীলের ‘আবার শবর’, অতনু ঘোষের ‘ময়ূরাক্ষী’, ধ্রুব ব্যানার্জীর ‘গুপ্তধনের সন্ধানে’ এবং কৌশিক গাঙ্গুলীর ‘দৃষ্টিকোণ’।


ঢাকা, রবিবার, এপ্রিল ২৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৮৪৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন