সর্বশেষ
সোমবার ৪ঠা ভাদ্র ১৪২৬ | ১৯ আগস্ট ২০১৯

‘দ্বীন: দ্য ডে’ নিয়ে সিনেমায় ফিরছেন অনন্ত জলিল

বুধবার, মে ২, ২০১৮

Ananta_jalil.jpg
বিডিলাইভ রিপোর্ট :

অনন্ত জলিল আবারও সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। ইসলাম ধর্মকে মূলভাবনায় রেখে নির্মাণ করবেন ‘দ্বীন: দ্য ডে’ নামের এই সিনেমা। তিনি ইসলাম ধর্মের গল্প নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিলেন কিছুদিন আগেই।

বরাবরের মতো এ সিনেমায় অভিনয় করবেন অনন্ত জলিল ও বর্ষা।

একটি সূত্রে জানা যায়, এ ছবিটির শুটিং হবে মরক্কো ও সিরিয়ায়। ছবির একজন নায়িকা ও বেশকিছু অভিনয়শিল্পী নেয়া হবে সেখান থেকে। ছবিটির চিত্রনাট্য তৈরি করছেন ছটকু আহমেদ।

ইসলামি সন্ত্রাসবাদের গল্প নিয়ে সিনেমা নির্মাণের কথা জানালেন তিনি। ইসলামকে খারাপভাবে উপস্থাপন করে পশ্চিমাবিশ্ব কী ফায়দা লুটতে চায়? আন্তর্জাতিক এ গুরুত্বপূর্ণ ইস্যুটিকে কেন্দ্র করে এ ছবিতে ইসলামকে ইতিবাচকভাবে উপস্থাপন করা হবে।

অনন্ত জলিল বলেন, ইসলাম কখনোই সন্ত্রাসবাদ সমর্থন করে না। ইসলাম শান্তির কথা বলে। কিন্তু বর্তমানে একটা অশুভ শক্তি, মুসলমানদের জঙ্গি বানিয়ে মুসলমানদের বিরুদ্ধেই ব্যবহার করছে। আর এতে মুসলমানদের সম্পর্কে বিশ্ববাসীর নেতিবাচক ধারণা তৈরি হচ্ছে। মুসলমানরা সন্ত্রাসী নয়, ইসলাম সন্ত্রাসবাদ সমর্থন করে না। এটাই দেখানো হবে ছবিটিতে।
 
‘দ্বীন: দ্য ডে’ ছবিতে দুইজন নায়ক থাকবে। ভালো ও খারাপ দুইটা শক্তি। দুই নায়ক। একটা শক্তি অনন্ত জলিল, আরেকটা শক্তি অনন্তর বন্ধু। অস্ত্র ব্যবসায়ীর খপ্পড়ে পড়ে টেরোরিজমের দুনিয়ায় পা রাখে যে। শেষ পর্যন্ত ভুল বুঝতে পারে। ভালোর জয় হয়।

আগামী নভেম্বর থেকে এই ছবিটির কাজ শুরু হবে বলে জানা গেছে।


ঢাকা, বুধবার, মে ২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৪৭৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন