সর্বশেষ
শনিবার ৩রা ভাদ্র ১৪২৫ | ১৮ আগস্ট ২০১৮

যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ৯

বৃহস্পতিবার, মে ৩, ২০১৮

3.jpg ছবি উৎস : সিএনএন
বিডিলাইভ ডেস্ক :

যুক্তরাষ্ট্রে একটি সামরিক কার্গো (মালবাহী) বিমান বিধ্বস্ত হয়ে নয়জন নিহত হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা নিশ্চিত করে বলেন, গতকাল বুধবার দেশটির দক্ষিণাঞ্চলে জর্জিয়া প্রদেশে এ ঘটনা ঘটে।

আজ বৃহস্পতিবার সিএনএন এর খবরে জানানো হয়, উপকূলীয় শহর সাভানার স্থানীয় একটি বিমানবন্দরে নামার সময় কাছেই এক মহাসড়কের পাশে ডাব্লিওসি-১৩০ উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। পুয়ের্তো রিকো এয়ার ন্যাশনাল গার্ডের বিমানটি প্রশিক্ষণকালীন উড্ডয়নে ছিল বলে জানায় ন্যাশনাল গার্ড কর্তৃপক্ষ।

ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, উড়োজাহাজটির ধ্বংসাবশেষ আগুনে পুড়ছে। কালো ধোঁয়ায় আকাশ ছেয়ে গেছে।

দ্রুত হতাহত ব্যক্তিদের উদ্ধারে অ্যাম্বুলেন্স ও আগুন নেভাতে উদ্ধারকর্মী হাজির হয়। পুয়ের্তো রিকোর ন্যাশনাল গার্ডের মুখপাত্র মাজ পল ডালেন বলেন, ‘ওই উড়োজাহাজে পাঁচজন ক্রু ও চারজন যাত্রী ছিলেন বলে আমরা নিশ্চিত হয়েছি।’

এর আগে গতকাল রয়টার্সের এক প্রতিবেদনে এ দুর্ঘটনায় পাঁচজন মারা যেতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছিল।

পুয়ের্তো রিকোর গভর্নর রিকার্ডো রসেলো নিহত ব্যক্তিদের পরিবারকে সান্ত্বনা দিয়েছেন। তিনি বলেন, বিস্তারিত তথ্য জানার অপেক্ষায় আছেন তিনি। নিহত ব্যক্তিদের পরিবারকে সাহায্যের আশ্বাস দেন তিনি।

এক টুইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, পরিস্থিতির খেয়াল রাখছেন তিনি। হতাহত ব্যক্তিদের জন্য প্রার্থনা করার আহ্বান জানান ট্রাম্প।


ঢাকা, বৃহস্পতিবার, মে ৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৫১১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন