সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা ভাদ্র ১৪২৫ | ১৬ আগস্ট ২০১৮

তাবিথ আউয়ালকে দুদকের জিজ্ঞাসাবাদ

মঙ্গলবার, মে ৮, ২০১৮

10.jpg
বিডিলাইভ ডেস্ক :

অবৈধ সম্পদ ও অর্থ পাচারের অভিযোগে বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ সভাপতি তাবিথ আউয়ালকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে দুদকের প্রধান কার্যালয়ে হাজির হন তাবিথ আউয়াল। এর কিছুক্ষণ পরই তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন দুদকের উপ-পরিচালক আখতার হামিদ। সংস্থাটির জনসংযোগ দফতর থেকে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত ২৪ এপ্রিল তাবিথ আউয়ালকে তলব করে দুদক। তার বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সন্দেহজনক লেনদেনের অভিযোগ অনুসন্ধান করছে দুদক।

দুদকের এক কর্মকর্তা জানান, তাবিথ আউয়ালের বিরুদ্ধে অবৈধভাবে কোটি টাকার সম্পদ অর্জন ও দেশের বাইরে অর্থপাচারের একটি অভিযোগ রয়েছে। অভিযোগ যাচাই-বাছাই শেষে তা অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়। এই অনুসন্ধানের অংশ হিসেবে তাবিথকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এছাড়াও তাবিথ আউয়ালের বিরুদ্ধে বিএনপির শীর্ষ আট নেতার সঙ্গে বিভিন্ন ব্যাংক হিসাবে সন্দেহজনভাবে ১২৫ কোটি টাকা লেনদেন করার আরেকটি অভিযোগের অনুসন্ধান করছেন দুদকের উপ-পরিচালক শামসুল আলম।

গত ২ এপ্রিল বিএনপির শীর্ষ আট নেতাসহ ১০ জনের বিভিন্ন ব্যাংক হিসাবে ১২৫ কোটি টাকার সন্দেহজন লেনদেন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

ওই ১০ জন হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান, সহ-সভাপতি আবদুল আউয়াল মিন্টু, এম মোর্শেদ খান, যুগ্ম-মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, নির্বাহী সদস্য তাবিথ আউয়াল, এম মোর্শেদ খানের ছেলে ফয়সাল মোর্শেদ খান ও ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ মাহবুবুর রহমান।


ঢাকা, মঙ্গলবার, মে ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৭৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন