সর্বশেষ
সোমবার ৭ই কার্তিক ১৪২৫ | ২২ অক্টোবর ২০১৮

বাংলাদেশ ছাত্রলীগের জাতীয় সম্মেলন আজ

শুক্রবার, মে ১১, ২০১৮

3.jpg
বিডিলাইভ ডেস্ক :

আন্দোলন আর সংগ্রামের সূতিকাগার ও দেশের বৃহত্তম প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন আজ।

আজ শুক্রবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বিকেল ৩টায় ছাত্রলীগের এ সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ছাত্রলীগের সম্মেলনকে সফল করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সম্মেলন স্থলকে নান্দনিকভাবে সাজানো হয়েছে। প্রথমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, এরপর শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দুই দিনব্যাপী দ্বি-বার্ষিক এ সম্মেলনের উদ্বোধন করা হবে। সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব বেঁছে নেওয়ার ক্ষেত্রে চলছে নানা সমীকরণ।


সংগঠনটিতে ভিন্ন আদর্শের কর্মীদের অনুপ্রবেশের বিষয়ে কাদের বলেন, ছাত্রলীগে অনুপ্রবেশের বিষয়ে যে সকল অভিযোগ আসছে তদন্ত করে তার সত্যতা পাওয়া যায় নি। তবে অনুপ্রবেশ নিয়ে যত অভিযোগ রয়েছে তা ধারাবাহিকভাবে খতিয়ে দেখা হচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগে অনুপ্রবেশের আর যাতে কোন অভিযোগ না আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সেজন্য একটি টিম কাজ করছে।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, এই সম্মেলনে ছাত্রলীগের শীর্ষ দু'পদে ৩২৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পদ প্রত্যাশীদের যাবতীয় তথ্য যাচাই করা হচ্ছে। ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী হিসেবে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অজয় কর খোকন বলেন, বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্ব নির্ধারণে তিনটি বিষয় গুরুত্ব দেওয়া দরকার। বিষয়গুলো হলো নিয়মিত ছাত্র, পারিবারিক রাজনৈতিক পরিচয় ও নৈতিক স্খলন।

তিনি বলেন, এ তিনটি বিষয়কে বিবেচনায় রেখে নেতৃত্ব নির্ধারণ করলে ছাত্রলীগে অনুপ্রবেশের কোন সুযোগ থাকবে না।


ঢাকা, শুক্রবার, মে ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৬০৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন