সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

'তিন মাসের মধ্যে স্যাটেলাইট থেকে সুবিধা পাওয়া যাবে'

মঙ্গলবার, মে ১৫, ২০১৮

13.jpg
বিডিলাইভ ডেস্ক :

ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আগামী তিন মাসের মধ্যে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট থেকে সুবিধা পাওয়া যাবে। ইতোমধ্যে জয়দেবপুরে ও বেতবুনিয়া ভূ-উপগ্রহ কেন্দ্রে সংকেত পাওয়া গেছে।

আজ দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ হওয়ায় তারা টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন বলে জানায় বাসস।

ওই সময় মোস্তাফা জব্বার বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে আমরা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারবো। বাইরের দেশ থেকে এখন আর স্যাটেলাইট ভাড়া নিতে হবে না। উপরন্তু আমরা বাইরের দেশে স্যাটেলাইট ভাড়া দিয়ে বৈদেশিক মুদ্রা অর্জন করতে সক্ষম হবো।

এর আগে বেলা সাড়ে ১২টায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। পরে তারা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এমরান আহমেদ, বিটিআরসির প্রাক্তন চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ এবং বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক, সংসদ সদস্য নাহিম রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন।


ঢাকা, মঙ্গলবার, মে ১৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৬৫৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন