সর্বশেষ
রবিবার ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৫ | ২৭ মে ২০১৮

আবারো আইসিসির চেয়ারম্যান হলেন শশাঙ্ক মনোহর

বুধবার, মে ১৬, ২০১৮

6.jpg
বিডিলাইভ ডেস্ক :

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান হিসেবে আবারো নির্বাচিত হলেন ভারতের শশাঙ্ক মনোহর। ২০২০ সাল পর্যন্ত তিনি দায়িত্ব চালিয়ে যাবেন।

গতকাল মঙ্গলবার আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, মনোহরই ছিলেন আইসিসি বোর্ডের মনোনীত একমাত্র প্রার্থী। ফলে নির্বাচনের প্রয়োজন পড়েনি। যে নির্বাচন হওয়ার কথা ছিল জুনে আইসিসির বার্ষিক সম্মেলনে।

দ্বিতীয় দফায় আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর মনোহর বলেন, 'আগামী দু’বছর খেলাধুলার জন্য আমাদের সদস্যদের জন্য বিশ্বব্যাপী একটি কৌশল চালুর চেষ্টা করতে পারি। যাতে আমরা এই খেলাটিকে উন্নত করতে পারি এবং নিশ্চিত করতে পারি যে, বিশ্বের সবাই ক্রিকেটকে উপভোগ করতে পারে। খেলাধুলা স্বাস্থ্যের জন্য ভালো কিন্তু আমরা খেলার অভিভাবক এবং অবশ্যই এটি অব্যাহত রাখার জন্য আরও পরিশ্রম করতে হবে আমাদের।'

২০১৬ সালের মে মাসে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইসিসির প্রথম স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রাক্তন সভাপতি মনোহর। কিন্তু ছয় মাসের মাথায় ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করার কথা জানান।

পরে আইসিসির বোর্ড সদস্যদের অনুরোধে দায়িত্ব চালিয়ে গেলেও মেয়াদের প্রথম বছর শেষ হওয়ার পর সরে দাঁড়ানোর কথা বলেন মনোহর। সেই সদস্যরা আবার তাকে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার অনুরোধ জানালে এই বছরের জুন পর্যন্ত দায়িত্বে থেকে যান তিনি।


ঢাকা, বুধবার, মে ১৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৭১ বার পড়া হয়েছে