সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

আইয়ুব বাচ্চুর গানের সুর নকল করল পাকিস্তান

বুধবার, মে ১৬, ২০১৮

7eab661ad89a8ecbc99670dbf67edf72-57ed082522049.jpg
বিডিলাইভ ডেস্ক :

দেশীয় বিনোদনের তুমুল জনপ্রিয় ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চু। তিনি একাধারে লিড গিটারিস্ট, গীতিকার, সুরকার, প্লেব্যাক শিল্পী। তার বহু জনপ্রিয় গানগুলোর মধ্যে একটি হলো ‘সেই তুমি’।

এলআরবি’র জনপ্রিয় গান ‘সেই তুমি কেন এত অচেনা হলে’ গানের বাঁশি সংস্করণকে হুবহু নকল করেছে ক্রসস্টিচ নামের একটি পাকিস্তানি পোশাক প্রতিষ্ঠান। তাদের পোশাকের বিজ্ঞাপনে বাঁশির সুর ব্যবহার করেছে আবহ সংগীত হিসেবে। সোমবার সন্ধ্যায় পোস্টটি পাবলিশ করে বিজম্যাক্স।

বিজ্ঞাপনটি পাকিস্তানি অনলাইন টেলিভিশন বিজম্যাক্স টিভি প্রচার করছে তাদের ফেসবুক পেজ এবং ইনস্টাগ্রামে। ক্রসস্টিচও তাদের ফেসবুক পেজে বিজ্ঞাপনটি পোস্ট করেছে নিজেদের বিজ্ঞাপন প্রচার করছে।

এরপর থেকেই পাকিস্তানি অনলাইন টেলিভিশনটির ফেসবুক পেইজে প্রতিবাদের ঝড় বইয়ে দিচ্ছেন বাংলাদেশের সংগীত শিল্পীসহ সংগীত পিপাসু এবং সাধারণ নেটিজেনরা। কেউ কেউ আবার মূল বাঁশির ভার্সন টেলিভিশনটির ফেসবুক পেজে তুলে দিয়ে এই চৌর্যবৃত্তির প্রতিবাদ করেছেন। এর জন্য ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন আইয়ুব বাচ্চুকে।

নেটিজেন একজন পুরো গানটি তুলে দিয়েছেন তাদের পেজে। এই প্রতিবাদে সামিল হয়েছেন এলআরবি’র প্রধান আইয়ুব বাচ্চু। তিনি শীর্ষ এক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, 'অনুমতি না নিলে এবং এর জন্য যোগাযোগ না করলে আন্তর্জাতিক ভাবে আইনি পথে এগোবেন তিনি।'


ঢাকা, বুধবার, মে ১৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২৬৮১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন