সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

বিবাহ বন্ধনে হ্যারি ও মার্কিন অভিনেত্রী মেগান(ভিডিও)

শনিবার, মে ১৯, ২০১৮

61EDg1EZJaL._SL1296__8.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বের অগণিত ভক্ত ও কৌতুহলীদের চোখ ধাঁধিয়ে হয়ে গেল ব্রিটিশ রাজ পরিবারের সন্তান প্রিন্স হ্যারি ও মার্কিন অভিনেত্রী মেগান মার্কেলের বিয়ে। ব্রিটিশ রাজপরিবারের ইতিহাসে সবচেয়ে জাঁকজমকপূর্ণ আয়োজনে গাঁটছড়ায় বাঁধা পড়লেন এ নব দম্পতি।

সেন্ট জর্জ চ্যাপেলে রানী দ্বিতীয় এলিজাবেথ ও হাই প্রোফাইল ৬০০ অতিথির উপস্থিতিতে বিয়ের শপথ পড়লেন রাজপরিবারের এ নবদম্পতি। এ সময় তারা পরষ্পরকে আংটি পরিয়ে দেন।

এখন থেকে তারা পরিচিত হবেন ডিউক ও ডাচেস অব সাসেক্স হিসেবে। বিয়েতে আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন অপরাহ উইনফ্রে, জর্জ ও আমাল ক্লুনি, ডেভিড ও ভিক্টোরিয়া বেকহ্যাম ও স্যার এলটন জন।

বিয়েতে মেগানকে সঙ্গ দেয়ার জন্য ১০জন সহযোগী ছিল। তাদের মধ্যে ছিলেন প্রিন্স জর্জ ও প্রিন্সেস চার্লট। মেগানের বাবা অসুস্থতার কারণে বিয়েতে উপস্থিত থাকতে না পারায় সেই দায়িত্ব পালন করেছেন প্রিন্স চার্লস।

এদিকে বাকদানকালে মের্কেল প্রিন্স হ্যারিকে মান্য করবে বলে কোনো শপথ করেনি মার্কেল। অন্যদিকে প্রিন্স হ্যারি রাজপরিবারের ঐতিহ্য ভেঙ্গে বিয়ের রিং পড়েছেন।

এদিকে রাজপরিবারের বিয়েতে উপস্থিত ছিলেন সঙ্গীত শিল্পী কারেন গিবসন ও দ্য কিংগম চয়ার। এছাড়া বিয়ের অনুষ্ঠান মাতিয়েছেন বিবিসির নির্বাচিত ২০১৬ সালের সেরা কণ্ঠ শেকু কান্নেহ ম্যাসন (১৯)।

jagonews24


বিয়ের সব আনুষ্ঠানিকতা শেষে রাজপরিবারের নতুন এই দম্পতি ঘোড়ায় চড়ে শহরে ঘুরতে বের হন। এসময় লন্ডনের রাস্তার দু’ধারে দাঁড়িয়ে থাকা লাখ লাখ মানুষ হাত নেরে শুভেচ্ছা জানায় হ্যারি ও মেগানকে।
সূত্র: বিবিসি


ঢাকা, শনিবার, মে ১৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২৪৮৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন