সর্বশেষ
শুক্রবার ৮ই আষাঢ় ১৪২৫ | ২২ জুন ২০১৮

গতানুগতিক ম্যাট্রিমনি নয়, এ যেন 'জার্নি অব হোপ' এর বাস্তবায়ন-১

শনিবার, মে ১৯, ২০১৮

rrrrrr.png
প্রবাসী ডেস্ক :

ভালোই চলছে বিসিসিবি’র অন্যতম পোর্টফোলিও "BCCB Matrimonial- Heavenly Match"। জীবনের অতি প্রয়োজনীয় এই বিষয়ে বাংলাদেশী কানাডিয়ান এবং কানডিয়ান বাংলাদেশীদের সহযোগীতা করার লক্ষ্যে পাঁচ মাস আগে এই ম্যাট্রিমনি সাইটটি খোলে বিসিসিবি। পাত্রপাত্রী এবং অভিবাবক মিলে সদস্য সংখ্যা ইতিমধ্যে ছয় হাজার ছাড়িয়েছে।

প্রাথমিকভাবে প্লাটফর্মটি শধুমাত্র কানাডার অভ্যন্তরে সীমিত রাখা হলেও গ্রূপের সদস্যদের ভোটের ফলাফলের ভিত্তিতে বিশ্বের বিভিন্ন স্থানে বসবাসকারী বাংলাদেশীদের জন্য গ্রূপটি সম্প্রতি উম্মুক্ত করা হয়। ইতোমধ্যে ১৯টি সফল ম্যাচ সম্পন্ন হয়েছে। সফলতার সংখ্যা ইতিমধ্যে প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে। এক মাসের কম সময়েই চার চারটি সফল ম্যাচিং সম্পন্ন হয়েছে।

বিসিসিবি'র অন্যান্য পোর্টফোলিও'র মতই "BCCB Matrimonial- Heavenly Match" সাইটটি  পরিচালনা করছেন কানাডার বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করে বিভিন্ন  প্রতিষ্টিত প্রতিষ্ঠানে কর্মরত এক দল নিবেদিতপ্রাণ ভলান্টিয়ার| যাদের নাম না বললে নয় তাদের মধ্যে রয়েছেন ইউনিভার্সিটি অফ উইন্ডসর থেকে গ্র্যাজুয়েশন করে TD ব্যাংকে কর্মরত ফরহাদ আহমেদ মিশু, একই বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন করে CIBC ব্যাংকে কর্মরত মেহ্জাবীন মোস্তফা, UoT থেকে গ্র্যাজুয়েশন করে একটি ফার্মাসিউটিকলে সুপারভাইজার হিসেবে কর্মরত ফাহমিনা জাহান মুনা, ইউনিভার্সিটি অফ সাস্কাচুয়ান গ্র্যাজুয়েট ও সিআইবিসি ব্যাংকে কর্মরত হিমেল দত্ত এবং একাউন্টিং প্রফেশনাল সুস্মিতা তাশফিন সহ আরো কয়েকজন নিবেদিতপ্রাণ ভলান্টিয়ার। ভলান্টিয়ার টিম পাত্র-পাত্রী অথবা অভিবাবকের সাথে যোগাযোগে সাহায্য করে, তবে ব্যক্তিগত যোগাযোগ পরিচালনার দায়িত্ব নেয়না।

এই ম্যাট্রিমনি সাইট চালু প্রসঙ্গে বিসিসিবি সভাপতি রিমন মাহমুদ বলেন "জীবনের এই প্রয়োজনীয় ইভেন্টে বিসিসিবিয়ানদের সহায়তা করার জন্যইবিসিসিবিতে ম্যাট্রিমনি প্ল্যাটফর্মের অন্তর্ভুক্তি যা বিশ্বস্ততার সাথে আমাদের এই প্রয়োজন মেটাবে। আর যেহেতু পাত্রপাত্রীর খোঁজার ক্ষেত্রে বিসিসিবিয়ানরা বিশ্বের যেকোনো জায়গায় অবস্থানকারী বাংলাদেশিদের বিবেচনা করেন, তাই এই প্লাটফর্ম আপাতত সব বাংলাদেশীদের জন্য উম্মুক্ত।"

বিসিসিবি ম্যাট্রিমনি সম্পর্কে এর অন্যতম টিম লীড ফরহাদ আহমেদ মিশু বলেন "বিসিসিবি বাংলাদেশি কানাডিয়ানদের মধ্যে কানেকশন সৃষ্টি করে কমিউনিটির জন্য চমৎকার কাজ করে চলেছে। অনেক বাংলাদেশি কানাডিয়ান এবং তাদের মা-বাবা সন্তানদের জন্য যোগ্য পাত্র/পাত্রী খুঁজছেন। এই ফোরাম নিশ্চিতভাবে তাদের সাহায্য করবে। আর এতে BCCB স্লোগান "Journey of Hope" আরো ব্যাপক ভাবে স্বার্থক হবে। আমি বিশ্বাস করি এই প্ল্যাটফর্ম বিসিসিবি’তে আরো অধিক ভ্যালু অ্যাড করছে।"

এই সাইট সম্পর্কে ওপর টিম লীড মেহ্জাবীন মোস্তফা বলেন "আমরা পাত্র পাত্রী সন্ধানকারী পরিবার গুলির জন্য কাজ করে যাচ্ছি যাতে আমাদের কমিউনিটি আরো বৃহৎ এবং শক্ত বন্ধনের উপর প্রতিষ্ঠিত হয়। আমরা আমাদের এই প্লাটফর্মকে নিরাপদ এবং নির্ভরযোগ্য হিসেবে দেখতে চাই যাতে মানুষ সহজে এবং বিশ্বস্তভাবে তাদের যোগ্য জীবনসঙ্গী খুঁজে পাবে। এটা কোনো ড্যাটিং ব্যবসা কিংবা গতানুগতিক ঘটকালীর স্থল নয়। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি মানুষের ম্যাচ স্বর্গেই রচিত হয় এবং আমরা আপনার ম্যাচকে নাগালের মধ্যে নিয়ে আসারজন্য অনুঘটক হিসেবে কাজ করতে চাই।"

ফেসবুক লিংক: https://www.facebook.com/groups/BCCBMatrimonialHeavenlyMatch/

শিহাব উদ্দিন
কো-অর্ডিনেটর, প্রবাসী ডেস্ক


ঢাকা, শনিবার, মে ১৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২২১২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন