সর্বশেষ
রবিবার ৪ঠা ভাদ্র ১৪২৫ | ১৯ আগস্ট ২০১৮

নাতালিয়া'র গাওয়া এবারের বিশ্বকাপের থিম সং(ভিডিও)

রবিবার, মে ২০, ২০১৮

9.jpg
বিডিলাইভ ডেস্ক :

বিশ্বকাপ উপলক্ষে প্রতি বছর একটি করে অফিসিয়াল থিম সং প্রকাশ করা হয়। এই গানগুলো কখনো বিপুল জনপ্রিয় হয়েছে, আবার কখনো হারিয়ে গেছে। তবে বিশ্বকাপ উপলক্ষ্য করে গাওয়া গানগুলো প্রতিটি আসরেই যোগ করে ভিন্ন মাত্রা। যার পথ ধরে রাশিয়াতে এবার থিম সং করা হয়েছে 'ইউনাইটেড বাই লাভ' শিরোনামের গানটি।

বিশ্বকাপের থিম সংয়ের বিষয়টি আসলেই মনে পড়ে যায় শাকিরার কথা। কলম্বিয়ান পপ তারকা শাকিরার গাওয়া 'লা লা লা' গানটি বক্স অফিসে এতটাই ঝড় তোলে যে, এর সুর কানে বাজলে ২০১৪' বিশ্বকাপের স্মৃতি রোমন্থনে ফিরে যাবে যে কেউ। যদিও ব্রাজিল বিশ্বকাপের অফিসিয়াল থিম সং ছিল না এটি।

১৯৩০ সালে শুরু হয় বিশ্বকাপ। তবে এর সঙ্গে থিম সংয়ের সম্পর্ক তারও তিন দশক পর। ১৯৬২ বিশ্বকাপে প্রথম প্রচলন হয় অফিসিয়াল সংয়ের। চিলি বিশ্বকাপে স্প্যানিশ ভাষায় গানটি গেয়েছিলেন লস র‌্যাম্বলার্স। শিরোনাম ছিল 'এল রক দো মুন্ডিয়াল'। এরপর থেকে বিশ্বকাপের প্রতিটি আসরের সঙ্গে জুড়ে দেয়া হয়েছে থিম সং। কখনো তা ইংলিশ, কখনো স্প্যানিশ আবার কখনো তা গাওয়া হয়েছে আয়োজক দেশের স্থানীয় ভাষায়।

বিশ্বকাপে শাকিরা গান করেছেন তিনটি। এর মধ্যে দু'টোকেই স্বীকৃতি দেয়নি ফিফা। তবে ২০১০ সালে এই সুপারস্টারকে দিয়েই অফিসিয়াল সং করায় বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। ফ্রেশলেগ্রাউন্ডের ফিচার করা 'ওয়াকা ওয়াকা' শিরোনামের গানটি বক্স অফিসে রীতিমত ঝড় তোলে।

সেই পথ ধরেই এবার 'ইউনাইটেড বাই লাভ'। নাতালিয়া ওরেইরো'র এই গান গাওয়া হয়েছে ইংলিশ, স্প্যানিশ ও রাশিয়ান এই তিন ভাষায়।


ঢাকা, রবিবার, মে ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১৪৩১৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন