সর্বশেষ
রবিবার ৪ঠা ভাদ্র ১৪২৫ | ১৯ আগস্ট ২০১৮

'রেস থ্রি'র চমক লাগানো সব অজানা তথ্য

সোমবার, মে ২১, ২০১৮

93f1efb982150ce0da5cbc5e140b36b9.jpg
বিডিলাইভ ডেস্ক :

আগের দুই কিস্তি 'রেস' ও 'রেস টু'র অভিনেতা সাইফ আলি খানকে হটিয়ে 'রেস থ্রি' নিয়ে হাজির হচ্ছেন সুপারস্টার সালমান খান। হঠাৎ উড়ে এসে জুড়ে বসলেন ‘রেস’ ফ্র্যাঞ্চাইজিতে। আর তিনি জুড়তেই টিনসেল টাউনে হৈ হৈ রব। সালমান খান বলে কথা, অ্যাকশন ছবিতে তার পাওয়ার প্যাক্ট পারফরম্যান্স থাকবে না, এমনটা হয় না কি? তবে শুধু সালমানই নয়, ‘রেস থ্রি’ জুড়ে শুধু চমকই চমক। এমনই সব চমক লাগানো তথ্য দেয়া হলো পাঠকদের জন্য।

মুম্বাই, থাইল্যান্ড আর কাশ্মীর জুড়ে শুটিং হয়েছে ‘রেস’ ছবির। ছবির পরিচালক বলিউডের নামজাদা কোরিওগ্রাফার রেমো ডিসুজা। সালমান ছাড়াও ছবিতে রয়েছেন অনিল কাপূর, ববি দেওল, সাকিব সালেম, জ্যাকলিন ফার্নান্দেজ, ডেইজি শাহ এবং আরো অনেকে।

বছর দু’য়েক আগে ‘রেস থ্রি’ ছবিটির স্ক্রিপ্ট শুনেছিলেন সালমান। তার কথায়, “প্রযোজক রমেশ তৌরানি বেশ কয়েকবার ছবির স্ক্রিপ্টটা পড়ে শুনিয়েছিলেন। অনেক দিন পরেই এই রকম একটা স্ক্রিপ্ট শুনে আর না করিনি। একঘেঁয়ে ছবি করতে করতে আমি যেন হাঁপিয়ে উঠেছিলাম।”

তবে ‘রেস’ ফ্র্যাঞ্চাইজির আর কোনো ছবিই সালমানের দেখার ফুরসত হয়নি। সালমান বলেন, “এই ধরনের ছবি আমি আগে করিনি। তবে ছবিগুলি না দেখলেও ফরম্যাটটা আমার খুবই চেনা। আমি এর মধ্যে একটু ‘হাম আপকে হ্যয় কৌন’ও মেশানোর চেষ্টা করেছি।”

ছবির বাজেট প্রায় ১২০ কোটি টাকার কাছাকাছি। তবে এই ছবির স্যাটেলাইট আর ডিজিটাল বিক্রির সত্ত্ব ছাড়িয়ে যেতে পারে ১৫০ কোটি টাকার গণ্ডি। পরিবেশকদের কাছে এটিই সবচেয়ে দামি ছবি হতে চলেছে।

এই ছবিতে অভিনয়ের জন্য ববি দেওলকে পছন্দ করেন সালমান। আর অ্যাবস তৈরির নানা রকম কৌশল ববিকে দেন তিনি। এমনকি সালমানের জিম ট্রেনারই ‘রেস থ্রি’ তে ববির বডি অ্যাবস তৈরিতে সাহায্য করেছেন বলে জানা গেছে। ছবিতে একটা শটের জন্য  বরফে ঝাঁপ অবধি দিতে হয়েছিল ববি দেওলকে।

এই ছবির জন্য একটি রোম্যান্টিক গানও লিখেছেন সালমান খান। পাক গায়ক আতিফ আসলাম গেয়েছেন গানটি। গোটা ক্যারিয়ারে আজ পর্যন্ত ভিলেনের চরিত্রে দেখা যায়নি বলিউড সুপারস্টার সালমান খানকে। সেই সালমান খানই এবার ‘রেস থ্রি’ ছবিতে তথাকথিত খলনায়কের চরিত্রে অভিনয় করতে চলেছেন।

'রেস থ্রি' এমন একটি লোকেশনে শুট হয়, যেখানে ববি দেওলের বাবা অর্থাৎ ধর্মেন্দ্রও শুটিং করেছিলেন। ১৯৬৪ সালে সেই জায়গায় শুটিং করছিলেন ধর্মেন্দ্র। আর স্মৃতিবিজরিত সেই জায়গার ছবি ইনস্টাগ্রামে শেয়ারও করেছিলেন ববি।

‘রেস থ্রি’ ছবির জন্য কঠিন কসরত করতে হয়েছে অভিনেত্রী জ্যাকলিনকে। নানান অ্যাকশন স্ট্যান্টের জন্য বহুদিন মিক্সড মার্শাল আর্টসের ট্রেনিংও নিতে হয়েছিল জ্যাকলিনকে।

‘রেস’ সিরিজের প্রথম দু’টি সিরিজ পরিচালনা করেছিলেন আব্বাস-মস্তান। তিন নম্বরটিতে হাত দিলেন রেমো ডিসুজা। এটিই তার ঝুলিতে প্রথম অ্যাকশন ছবি।


ঢাকা, সোমবার, মে ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৩৫৬৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন