সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

বলিউডের এই শিশু অভিনেতাদের পারিশ্রমিক অবাক করার মত

মঙ্গলবার, মে ২২, ২০১৮

1_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

শিশুদের নিয়ে বরাবরই ভাবিত বলিউড। আর তাই তো টিনসেল টাউনে কচিকাচাদের নিয়ে ছবি তৈরির ধুম এত। তবে খুব সম্প্রতি যে সব কচিকাচাদের অভিনয় দর্শকদের নাড়িয়ে দিয়েছে, তাদের পারিশ্রমিকের অঙ্কটা জানলে সবারই চোখ কপালে উঠবে। এই খুদেরাই কত টাকা পেমেন্ট পান তাই নিয়ে প্রতিবেদন তৈরি করেছে আনন্দবাজার পত্রিকা।

হর্ষ মায়ার:
২০১১ সালের ছবি ‘আই অ্যাম কালাম’ এর পর আর ঘুরে তাকাতে হয়নি শিশু অভিনেতা হর্ষ মায়ারকে। টানা ২১ দিন শুটিং হয়েছিল ‘আই অ্যাম কালাম’-এর। আর এই ২১ দিনের জন্য পারিশ্রমিক হিসেবে হর্ষ পেয়েছিলেন ১ লক্ষ টাকা। খুব সম্প্রতি হর্ষকে দেখা গিয়েছে রানি মুখোপাধ্যায় অভিনীত ‘হিচকি’ ছবিতে।

দিয়া চলওয়াড:
‘পিৎজা’ আর ‘রকি হ্যান্ডসাম’ এই দুটি ছবির পরই জনপ্রিয় হয়ে গিয়েছিলেন দিয়া চলওয়াড। ‘রকি হ্যান্ডসাম’ ছবিতে নাওমির চরিত্রে মাত করে দিয়েছিলেন দিয়া। লাগাতার ৩১ দিন ধরে শুটিং হয়েছিল এই ছবির। এক এক দিনের জন্য ২৫,০০০ টাকা পারিশ্রমিক পেতেন দিয়া। অগুনতি বিজ্ঞাপনেও দেখা যায় দিয়াকে। আর সেই সব বিজ্ঞাপনের জন্যই ৫০,০০০ থেকে ৬০,০০০ টাকা পারিশ্রমিক নেন ছোট্ট এই দিয়া।

দর্শিল কুমার:
‘ব্রাদার্স’, ‘ঢিশুম’, ‘প্রেম রতন ধন পায়ো’ এই সব ছবি বোধ হয় সকলেই দেখেছেন। আর ছোট্ট দর্শিল কুমারকেও নিশ্চয়ই খেয়াল করেছে। প্রেম রতন ধন পায়ো ছবিতে দর্শিলকে দেখা গিয়েছিল ছোট নীল নিতিন মুকেশ এর ভূমিকায়। তবে দর্শিলের পেমেন্ট শুনলে চক্ষু চড়কগাছ হওয়ারই কথা। এক দিনের শ্যুটিংয়ের জন্য ৩০,০০০ টাকা পারিশ্রমিক নেয় দর্শিল।

হরশালি মালহোত্রা:
সেই কবে মুক্তি পেয়েছিল ‘বাজরাঙ্গী ভাইজান’। কিন্তু আজও দর্শক ছোট্ট মুন্নিকে মিস করেন। ‘বাজরাঙ্গী ভাইজান’ এর সৌজন্যে মাত্র সাত বছর বয়সেই রাতারাতি তারকা হয়ে গিয়েছিলেন হরশালি মালহোত্রা। আর এই ছবির জন্য এক লক্ষ টাকারও বেশি পারিশ্রমিক পেয়েছিল হরশালি।

মিখাইল গাঁধী:
‘সচিন আ বিলিয়ন ড্রিমস’ এ অভিনয় করে ছোট্ট সচিনের ভূমিকায় অভিনয় করে চমকে দিয়েছিলেন মিখাইল গাঁধী। সচিন তেন্ডুলকরকে নিয়ে তৈরি এই বায়োপিকের জন্য কত টাকা পারিশ্রমিক মিখাইল পেয়েছিল তা জানা যায়নি। তবে এই রোলটির জন্য অডিশন দিয়েছিল ৩০০ জন খুদে। আর এই ৩০০ জনের মধ্যে থেকেই বেছে নেওয়া হয়েছিল মিখাইল গাঁধীকে।

সারা অর্জুন:
অভিনেতা রাজ অর্জুনের কন্যা সারা। ঐশ্বরিয়া রাইয়ের সঙ্গে ‘জাজবা’ ছবিতে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন ছোট্ট সারা। আবার ইরফানের সঙ্গে একটি হলিউড ফিল্মেও দেখা যাবে সারাকে। সারা পারিশ্রমিকের গল্প সে ভাবে শোনা না গেলেও, সারা যে ভ্যানিটি ভ্যান ব্যবহার করেন সে সম্পর্কে সকলেরই জানা।


ঢাকা, মঙ্গলবার, মে ২২, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৪৪৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন