সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

চন্দ্রবোড়ার কামড়ে যুবকের মৃত্যু

মঙ্গলবার, মে ২২, ২০১৮

8.jpg
ফরিদপুর প্রতিনিধি :

চরভদ্রাসনে সদর ইউনিয়নের গোপালপুর চরে চন্দ্রবোড়া সাপের কামড়ে ফরহাদ মোল্যা (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

গতকাল সোমবার বেলা ১১টায় মাঠে গরু চড়াতে গেলে এ ঘটনা ঘটে। নিহত ফরহাদের বাড়ি সদর ইউনিয়নের গোপালপুর চরে।

নিহতের ভগ্নীপতি মানিক শেখ জানান, মাঠে গরু চড়াতে গেলে ফরহাদকে সাপে কাটে। পরে পরিবারের সদস্যরা স্থানীয়দের সাহায্যে পদ্মা নদী পাড়ে এক ওঝার কাছে নিয়ে চিকিৎসা দেয়। একটু সুস্থ হবার পর বিষ নাই জেনে ফরহাদকে আমাদের বাড়িতে নিয়ে আসে।

তিনি আরো জানান, 'সারারাত ভালই ছিল। ভোর ৩টার দিকে হঠাৎ করেই অসুস্থ হয়ে যায় ফরহাদ। বুকে প্রচণ্ড চাপ ও শ্বাসকষ্ট অনুভব করতে থাকে। পরে ভোর ৪টার দিকে সে মারা যায়। সুস্থ হবার সময়টুকুতে সে বলে ছিল গোল চক্কর চক্কর পাহাড়ি সাপে তাকে কামড় দিয়েছে।'

উপজেলা চেয়ারম্যান বাদল আমীন বলেন, সাপে কাটার পর ফরহাদের শরীরে যে উপসর্গ দেখা যায় তার সাথে চন্দ্রবোড়া সাপে কাটা রোগীর সাথে যথেষ্ট মিল ছিল। আমি ও স্থানীয় দুই সাংবাদিক খুব চেষ্টা করেছিলাম ডাক্তারি চিকিৎসা দেওয়ার। কিন্তু তার পরিবারের কেউ রাজি হয়নি।'

তিনি আরো বলেন, সাপে কাটা রোগীর জন্য উপজেলা পরিষদ হতে লক্ষ টাকা ব্যয়ে বিনা মূল্যে ভ্যাকসিনের ব্যবস্থা করেছি। কিন্তু তা কোন কাজে আসলো না।

প্রসঙ্গত, গত বছরও চন্দ্রবোড়ার কামড়ে চরভদ্রাসনে ৩ জনের মৃত্যু হয়। বর্ষার পূর্বেই চরাঞ্চলে চন্দ্রবোড়া সম্পর্কে জন সচেতনতা বৃদ্ধি করা প্রয়োজন বলে মনে করেন সচেতন মহল।

ফরিদপুরের চরভদ্রাসন থেকে,
আবদুস সবুর কাজল


ঢাকা, মঙ্গলবার, মে ২২, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৮৮৭৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন