সর্বশেষ
মঙ্গলবার ৫ই আষাঢ় ১৪২৫ | ১৯ জুন ২০১৮

কোচ সালাউদ্দিনের সঙ্গে আলোচনায় কারস্টেন

বুধবার, মে ২৩, ২০১৮

61EDg1EZJaL._SL1296_.jpg
বিডিলাইভ ডেস্ক :

বাংলাদেশে দলের সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন মোহাম্মদ সালাউদ্দিন। বাংলাদেশের অনেক তারকা খেলোয়াড়ের গুরু তিনি। সাকিব তো এখনো পারফরমেন্স একটু খারাপ করলেই দৌড়ে যান কোচ সালাউদ্দিনের কাছে। বাংলাদেশের কোচ নির্বাচনের পরামর্শক হিসেবে কাজ করা গ্যারি কারস্টেন এবার কথা বললেন সালাউদ্দিনের সঙ্গে। এছাড়া বাংলাদেশের তরুণ দুই ক্রিকেটার সৌম্য সরকার এবং সাব্বির রহমানের সঙ্গে বসেও কথা বলেছেন তিনি।

ভারতকে বিশ্বকাপ জেতানো এই কোচ বাংলাদেশ ক্রিকেট নিয়ে একটি পর্যবেক্ষণ চালাচ্ছেন। এরপর তিনি বাংলাদেশকে কোচ নিয়োগ দেয়ার ব্যাপারে সুপারিশ করবেন।   কারস্টেন চাচ্ছেন বাংলাদেশের কোচিং স্টাফদের মধ্যে একজন দেশী কোচ থাকুক। সেজন্য সালাউদ্দিনের সঙ্গে তার আলাপ করা।

এছাড়া বাংলাদেশের কোচদের মধ্যে বেশ সাফল্য আছে সালাউদ্দিনের। তিনি কোচিং করিয়ে বেশ কিছু ঘরোয়া শিরোপা জিতেছেন। সালাউদ্দিনকেও বাংলাদেশে ক্রিকেটের মূল দলের সঙ্গে রাখার ব্যাপারে অনেক আগে থেকেই কথা শোনা যায়। গতবছর তার বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করার কথা ছিল। কিন্তু শেষ সময়ে তার দায়িত্ব নেয়া হয়নি।

তবে এবার কারস্টেন নিজে থেকে তাকে ডেকেছেন এবং তার নিজের ব্যাপারে জানতে চেয়েছেন বলে জানান সালাউদ্দিন। তিনি বলেন, ‘তার সঙ্গে সাক্ষাৎ করে দারুণ অনুভূতি হয়েছে। তবে আমার মনে হয়নি তিনি একজন কোচ হিসেবে আমার সঙ্গে কথা বলেছেন। তার চেয়ে একজন প্রশাসকই মনে হয়েছে।’

প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তাদের আলাপের বিষয়ে সালাউদ্দিন বলেন, ‘তিনি বাংলাদেশ দল, দলের ক্রিকেটার এবং আমার সম্পর্কে বিভিন্ন বিষয় জানতে চেয়েছেন।’


ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৭০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন