সর্বশেষ
শনিবার ৯ই আষাঢ় ১৪২৫ | ২৩ জুন ২০১৮

হঠাৎ অবসরে ‘ক্লান্ত’ ডি ভিলিয়ার্স

বুধবার, মে ২৩, ২০১৮

ad5fa43b917b325d7abb639eae5aa755-5b0551a0900b4.jpg
বিডিলাইভ রিপোর্ট :

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। দেশের হয়ে আর ক্রিকেট খেলতে দেখা যাবে না ভিলিয়ার্সকে।

শুধু আন্তর্জাতিক ক্রিকেটেই নয়, সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ভিলিয়ার্স। তবে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে খেলে যাবেন এ উইকেটকিপার ব্যাটসম্যান।

বুধবার (২৩ মে) টুইটারে এক ভিডিও বার্তায় ৩৪ বছর বয়সি ডি ভিলিয়ার্স বলেছেন, তিনি ‘ক্লান্ত’।

ডি ভিলিয়ার্স বলেছেন, ‘তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসেবে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি আমি। ১১৪ টেস্ট, ২২৮ ওয়ানডে ও ৭৮টি টি-টোয়েন্টি খেলার পর আমার মনে হচ্ছে, অন্যদের এগিয়ে আসার এটাই সময়। আমার সময়টা শেষ, সত্যি কথা বলতে আমি ক্লান্ত।’

তিনি বলেন, ভারত এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে অসাধারণ দুইটি সিরিজ জয়ের পর, ফর্মে থেকেই অবসরে যাওয়াটা সঠিক সিদ্ধান্ত। আমার কাছে মনে হয় এটাই সঠিক সময়।

তিনি আরো বলেন, আমাকে সমর্থন দেয়ার জন্য দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড, কোচিং স্টাফ, সতীর্থ এবং ভক্তদের প্রতি আমি কৃতজ্ঞ।

বিদেশি লিগগুলোতে না খেলারও ইঙ্গিত দিয়েছেন ভিলিয়ার্স। তিনি বলেছেন, আমার দেশের বাইরে খেলার কোনো ইচ্ছা নেই। আশা করি, টাইটানসের হয়ে আমি ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে যাব। প্রোটিয়া ও ফাফ ডু প্লেসিদের জন্য আমার সমর্থন সব সময়ই থাকবে।’

দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৪ টেস্টে ৫০.৬৬ গড়ে ২২ সেঞ্চুরিতে ৮৭৬৫ রান করেন ভিলিয়ার্স। ওয়ানডে ক্রিকেটের ২২৮ ম্যাচে ৫৩.৫০ গড়ে ২৫ সেঞ্চুরিতে করেন ৯৫৭৭ রান। আর টি-টোয়েন্টির ক্ষুদ্র ফর্মেটে দেশের হয়ে ৭৮ ম্যাচে ২৬.১২ গড়ে ১০ ফিফটিতে করেন ১৬৭২ রান।


ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯৩৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন