সর্বশেষ
মঙ্গলবার ১১ই আষাঢ় ১৪২৬ | ২৫ জুন ২০১৯

'মাদক নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে নির্বিচারে মানুষ হত্যা'

শুক্রবার, মে ২৫, ২০১৮

MUDUD-pic.jpg
বিডিলাইভ রিপোর্ট :

সরকার মাদকদ্রব্য নিয়ন্ত্রণে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়ে নির্বিচারে মানুষ হত্যা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার (২৫মে) দুপু‌রে জাতীয় প্রেসক্লা‌বে এক প্র‌তিবাদী আ‌লোচনা সভায় তি‌নি এ মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই প্রতিবাদী নাগরিক সভার আ‌য়োজন ক‌রে 'খালেদা জিয়া মুক্তি পরিষদ' না‌মের এক‌টি সংগঠন।

মওদুদ ব‌লেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে সরকার এতোদিন চুপ ছিল। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তাদের কাছে তালিকা আছে। তাহলে এই অভিযান আগে থেকে চালিয়ে মাদক নিয়ন্ত্রণে আনতে পারেনি কেন? কারণ হলো এই মাদক ব্যবসায় তাদের নেতারা জড়িত। আর তাই মাদকদ্রব্য নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে নির্বিচারে মানুষ মারা শুরু করেছে সরকার। ১৭ দি‌নে ৫৮ জন মানুষ মারা গেছে। মানুষের কি জীবনের কোন মূল্য নেই?

তিনি ব‌লেন, যাদেরকে হত্যা করা হচ্ছে এরা তো মালিক না। এরা বাহক। তারা বিক্রি করে টাকা মালিককেই দেয়। সেই মালিক কারা? তারা এই সরকারের মদদপুষ্ট। এভাবে মানুষ হত্যা বন্ধ করুন। মাদক ব্যবসা উচ্ছেদ হোক। কিন্তু মানুষ মারা হোক সেটা চাই না।

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে মওদুদ ব‌লেন, এখন তারা খুলনা স্টাইলে গাজীপুরে নির্বাচন করতে চায়। তারা যদি সে চেষ্টা করে এবার আমরা সর্বোচ্চ শক্তি দিয়ে সেটা প্রতিহত করার চেষ্টা করবো। আমরা সর্বোচ্চ শক্তি দিয়ে তাদের বাধা দিবো।

খা‌লেদা জিয়ার মু‌ক্তির জন্য রমজা‌নের পর রাজপ‌থের আ‌ন্দোল‌নের দি‌কে ইঙ্গিত ক‌রে মওদুদ ব‌লেন, আন্দোলন ছাড়া জনগণের কোনো দাবি কোনদিন কোনোভাবে আদায় করা হয়নি। খালেদা জিয়াকে মুক্ত করার একমাত্র পথ রাজপথ। রমজান মাসের পরে আমাদেরকে কঠোর কর্মসূচির কথা চিন্তা করতে হবে। আর সেভাবেই খালেদা জিয়াকে মুক্ত করা হবে।


ঢাকা, শুক্রবার, মে ২৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৭৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন