সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আনন্দ র‍্যালী

সোমবার, মে ২৮, ২০১৮

Pic1.jpg
কুবি প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। আনন্দ শোভাযাত্রা ও সংক্ষিপ্ত সমাবেশ মধ্য দিয়ে দিবসটি উদযাপন করে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা। এ বছর দিবসটি বিশ্ববিদ্যালয় ছুটি ও রমজানের মধ্যে হওয়ায় দিবসটি উদযাপনে শিক্ষার্থীদের উপস্থিতির কথা চিন্তা করে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (২৮ মে) সকাল ১১টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে আনন্দ র‍্যালী বের করা হয়। এ সময় র‍্যালীটি  প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে এসে শেষ হয়।

র‍্যালী শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, 'শিক্ষার্থীরা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রাণ। এটি একটি সম্ভাবনাপূর্ণ বিশ্ববিদ্যালয়। যত দিন অতিবাহিত করবে বিশ্ববিদ্যালয়টি তত বেশি এ সম্ভাবনার বাস্তবতা দেখতে পাব আমরা। বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কারণে এবারের দিবস পালন জাকজমক পূর্ণ না হলেও সামনের দিকে আরও জাকজমক  ও  জৌলুশপূর্ণভাবে পালিত হবে বিশ্ববিদ্যালয় দিবস। ইতোমধ্যে সে পরিবেশ তৈরি হয়েছে বিশ্ববিদ্যালয়ে।'

র‍্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এ. কে. এম. মাঈনুল হক মিয়াজী, বিশ্ববিদ্যালয়  রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো: আবু তাহের, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান,  হলের প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও অন্যান্য  সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ২০০৬ সালের ২৮মে কুমিল্লা শহর থেকে ১১ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে কোটবাড়ি শালবন বিহার এবং ময়নামতি জাদুঘর সংলগ্ন পাহাড় আর সমতল ভূমির উপর দেশের ২৬তম পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে  প্রতিষ্ঠিত হয়।  ১ যুগ পূর্ণ করে বিশ্ববিদ্যালয়টি ১৩ তম বর্ষে পদার্পণ করলো বিশ্ববিদ্যালয়টি।


ঢাকা, সোমবার, মে ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // উ জ এই লেখাটি ৪৯০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন