সর্বশেষ
মঙ্গলবার ৩রা আশ্বিন ১৪২৫ | ১৮ সেপ্টেম্বর ২০১৮

রোহিঙ্গাদের জন্য কোটি টাকার ত্রাণ নিয়ে কক্সবাজারে আঁখি

মঙ্গলবার, মে ২৯, ২০১৮

93f1efb982150ce0da5cbc5e140b36b9_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

মিয়ানমার থেকে আগত রোহিঙ্গাদের জন্য ত্রাণ নিয়ে কক্সবাজারে গেছেন সংগীতশিল্পী আঁখি আলমগীর। সোমবার রোহিঙ্গা ক্যাম্পে যান। যুক্তরাজ্যের ম্যানচেস্টারের ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশনের উদ্যোগে এই ত্রাণ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

গত ১৩ মে যুক্তরাজ্যের ম্যানচেস্টারে একটি অনুষ্ঠানে গান পরিবেশন করেন আঁখি আলমগীর। এটা ছিলো মূলত চ্যারিটি কনসার্ট। সেই কনসার্ট থেকে সংগৃহীত ১ লাখ ১১ হাজার পাউন্ড তথা ১ কোটি ৩৩ লাখ টাকা রোহিঙ্গাদের জন্য ব্যয় করছে ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশন।

এ প্রসঙ্গে আঁখি আলমগীর জানান, রোহিঙ্গাদের জন্য তহবিল গঠন করতে ম্যানচেস্টারের ইকবাল ব্রাদার্স তার সঙ্গে যোগাযোগ করেন। বিষয়টার মানবিক গুরুত্ব বিবেচনা করেই রাজি হয়ে যায়।

আঁখি আলমগীর আরো বলেন, ‘সেই কনসার্টে আমি পারফর্ম করেছি। আমাদের সংগৃহীত অর্থ নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে এসেছি। সেখানে বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতায় ত্রাণ বিতরণ করা হবে। সবার কাছে দোয়া চাই।’


সেই অনুষ্ঠানে পরিবেশনার জন্য আঁখি কোনো পারিশ্রমিক নেননি। দেশে ফিরে সোজা চলে গেলেন কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে। সেখানে তিনি নিজের হাতে রোহিঙ্গাদের হাতে ত্রাণ তুলে দিচ্ছেন। এছাড়া রোহিঙ্গা শিশুদের সঙ্গেও তিনি সময় কাটাচ্ছেন। সেই মুহূর্তগুলো আবার ফেসবুকেও শেয়ার করেছেন আঁখি।


এদিকে আঁখি আলমগীরের এমন মহৎ উদ্যোগকে প্রশংসা করেছেন অনেকেই। সঙ্গীতশিল্পী সোমনুর মনির কোনাল সবার উদ্দেশ্যে ফেসবুকে লিখেন, ‘শোবিজের মানুষেরা ভিনদেশে গান গেয়ে টাকা এনে প্রায়ই অসহায় মানুষের পাশে দাঁড়ায়। অন্য সব নেগেটিভ খবরের ভিড়ে এই ভালো কাজগুলোকে যদি সবাই উৎসাহ দিতেন। খুবই ভালো হতো।’

 


ঢাকা, মঙ্গলবার, মে ২৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৭২৭৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন