সর্বশেষ
শনিবার ৩রা ভাদ্র ১৪২৫ | ১৮ আগস্ট ২০১৮

শপথ নিলেন হাইকোর্টের অতিরিক্ত ১৮ বিচারপতি

বৃহস্পতিবার, মে ৩১, ২০১৮

xcourt-750x430.jpg.pagespeed.ic.7gxfUQrCQM.jpg
আদালত প্রতিবেদক :

সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে ১৮ জন অতিরিক্ত বিচারপতি শপথ নিয়েছেন।

বৃহস্পতিবার (৩১মে) দুপুর তিনটার দিকে সুপ্রিমকোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাদের শপথ পড়ান। এর মধ্যে দিয়ে দুই বছরের জন্য অস্থায়ী ভিত্তিতে নিয়োগ পেলেন এই ১৮ বিচারপতি।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল জাকির হোসেনের পরিচালনায় শপথ অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল বুধবার রাষ্ট্রপতি আব্দুল হামিদ তাদেরকে সংবিধানের ৯৮ অনুচ্ছেদ অনুযায়ী তাদের নিয়োগ দেন। নিয়োগ আদেশে রাষ্ট্রপতির স্বাক্ষরের পরপরই আইন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

শপথ নেয়া ১৮ বিচারপতি হলেন

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারক হিসেবে দায়িত্ব পালন করে আসা মো. আবু আহমাদ জমাদার, আইন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান, নরসিংদীর জেলা ও দায়রা জজ ফাতেমা নজীব, ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা, ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান, ঢাকার বিভাগীয় বিশেষ জজ মো. আতোয়ার রহমান, সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম আব্দুল মবিন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল খিজির হায়াত, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান, ডেপুটি অ্যাটর্নি জেনারেল শশাংক শেখর সরকার, সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্টের আইনজীবী মহি উদ্দিন শামীম, সুপ্রিম কোর্টের আইনজীবী মো. রিয়াজ উদ্দিন খান, সুপ্রিম কোর্টের আইনজীবী মো. খায়রুল আলম, সুপ্রিম কোর্টের আইনজীবী আহমেদ সোহেল, ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোন্দকার দিলীরুজ্জামান ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. কে এম হাফিজুল আলম।


ঢাকা, বৃহস্পতিবার, মে ৩১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৭৬৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন