সর্বশেষ
শনিবার ৫ই কার্তিক ১৪২৫ | ২০ অক্টোবর ২০১৮

ভোগের প্রচ্ছদে সৌদি রাজকন্যা হায়ফা

শুক্রবার, জুন ১, ২০১৮

6.jpg
বিডিলাইভ ডেস্ক :

সৌদি আরবের প্রয়াত বাদশা আবদুল্লাহর মেয়ে প্রিন্সেস হায়ফা বিনতে আবদুল্লাহ আল সৌদ প্রভাবশালী সাময়িকী ভোগের প্রচ্ছদে মডেল হয়েছেন।

সাময়িকীটির আরব সংস্করণ 'ভোগ এরাবিয়ার'র জুন সংখ্যায় এ ছবিটি প্রকাশিত হয়েছে।

ভোগ এরাবিয়ার প্রচ্ছেদে দেখা যায়, সাদা জামা, এর সঙ্গে মিলিয়ে হেডস্কার্ফ পরে গাড়িচালকের আসনে বসে আছেন প্রিন্সেস। ছবি তোলা হয়েছে জেদ্দার বাইরে। প্রিন্সেস হায়ফার ছবি তুলেছেন আয়ারল্যান্ডের ফটোগ্রাফার বু জর্জ।

ভোগের এই সংস্করণটি এই প্রথম সৌদি আরবকে উৎসর্গ করা হয়েছে। ভোগ তাদের এই সংখ্যার নাম দিয়েছে 'সৌদি আরবের নতুন নারী'।

আগামী ২৪ জুন সৌদি আরব নারীদের গাড়ি চালানোর ওপর নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে। ওই দিনটিকে সামনে রেখে ভোগ তাদের জুন সংখ্যায় এই প্রচ্ছদ করেছে। আর এর পক্ষে অবস্থান নিয়েই সৌদি রাজপরিবারের গুরুত্বপূর্ণ এ সদস্য প্রাইভেটকারে চালকের আসনে বসে ছবির জন্য নিজেকে মেলে ধরেছেন।

ভোগ অ্যারাবিয়ার এডিটর-ইন-চিফ ম্যানুয়েল আরনাউত বলেন, 'হার রয়্যাল হাইনেস (প্রিন্সেস হায়ফা) উদার নারী। তিনি একজন সত্যিকারের মার্জিত ও অভিজাত মানুষ। তার বাবা প্রয়াত বাদশাহ আবদুল্লাহ, যাকে সৌদি আরবের সবাই ভালোবাসে।'

এডিটর-ইন-চিফ আরো বলেন, 'তিন সন্তানের মা প্রিন্সেস তার জীবন উৎসর্গ করেছেন পরিবার ও শিল্পচর্চায়। তিনি আমাদের জুন সংখ্যার প্রচ্ছদে মডেল হওয়ার আমন্ত্রণ গ্রহণ করায় আমরা অত্যন্ত সম্মানিত বোধ করছি।'


ঢাকা, শুক্রবার, জুন ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৭৯৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন