সর্বশেষ
শুক্রবার ১০ই ফাল্গুন ১৪২৫ | ২২ ফেব্রুয়ারি ২০১৯

বাবা আমার পড়াশোনার খরচ চালাতে পারছিলেন না: মোনালি ঠাকুর

শুক্রবার, জুন ১, ২০১৮

photo-1438000886.jpg
বিডিলাইভ ডেস্ক :

কলকাতার একটি সংগীত পরিবারে জন্মগ্রহণ করেন সংগীতশিল্পী-অভিনেত্রী মোনালি ঠাকুর। মোনালি ঠাকুর ভারতীয় শাস্ত্রীয় সংগীত এবং ভরতনাট্যম ও সালসা নৃত্যে প্রশিক্ষণ নিয়েছেন।

শিশুশিল্পী হিসেবে ধারাবাহিক নাটক ‘আলোকিত এক ইন্দুতে’ অভিনয় করেন মোনালি। তবে রাজা সেন পরিচালিত ‘কৃষ্ণকান্তের উইল’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে তার। এতে তিনি ‘ভ্রমর’ চরিত্রে অভিনয় করেন। ২০১৪ সালে ‘লক্ষ্মী’ চলচ্চিত্রের মাধ্যমে বলিউডে অভিষেক ঘটে তার। এছাড়াও বেশ কিছু সিনেমায় অভিনয় করেন মোনালি।

ইন্ডিয়ান আইডল প্রতিযোগিতায় নবম স্থান অধিকার করেছিলেন মোনালি ঠাকুর। ২০০৮ সালে সংগীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠা পাওয়ার জন্য যখন তিনি সংগ্রাম করছিলেন তখন সংগীত পরিচালক প্রীতম চক্রবর্তী ‘রেস’ সিনেমার দুটি গানে কণ্ঠ দেয়ার প্রস্তাব দেন। এ সিনেমার গানে প্লেব্যাক করার পরই সংগীত জগতে শক্ত অবস্থান তৈরি হয় এই শিল্পীর।

সম্প্রতি ভারতীয় একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন মোনালি ঠাকুর। এতে ব্যক্তিগত জীবন ও ক্যারিয়ার নিয়ে কথা বলেছেন তিনি। ব্যক্তিগত জীবনে এক সময় আপনাকে যথেষ্ট স্ট্রাগল করতে হয়েছে। এমন প্রশ্নের জবাবে মোনালি ঠাকুর বলেন, ‘সে কথা আর বলতে! টানা ১৩-১৪ বছর স্ট্রাগল করতে হয়েছে। তবে আমি ভাগ্যবান। কারণ স্ট্রাগলের দিনগুলো আমার জীবনে এসেছিল। এই দিনগুলো আমাকে আরো পরিণত করেছে। এমনো দিন গেছে, বাবা আমার পড়াশোনার খরচ চালাতে পারছিলেন না। তখন আমার পরিবার প্রায় নিঃস্ব হয়ে যাওয়ার মতো অবস্থা। আমরা তখন খুব চিন্তায় থাকতাম। ঈশ্বরকে ধন্যবাদ যে, ঠিক তখন আমার ক্যারিয়ারটা শুরু হয়েছিল। তাই আর্থিকভাবে পরিবারের পাশে দাঁড়াতে পেরেছিলাম।’


ঢাকা, শুক্রবার, জুন ১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫৩২৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন