সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

বেনাপোল ট্রাক টার্মিনালে অগ্নিকাণ্ড: ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি

রবিবার, জুন ৩, ২০১৮

61EDg1EZJaL._SL1296__0.jpg
বেনাপোল প্রতিনিধি :

আমদানিকৃত এসিডের ড্রাম বিস্ফোরিত হয়ে বেনাপোল বন্দর ট্রাক টার্মিনালে ১০ কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

আজ রোববার ভোর রাতে ভয়াবহ এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করেছে বেনাপোল, ঝিকরগাছা ও যশোর ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট। দীর্ঘ সাড়ে ৩ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয় ফায়ার সাভির্স।

বন্দর সূত্রে জানা যায়, এ টার্মিনালে ভারত থেকে আমদানিকৃত পণ্য নিয়ে ভারতীয় ট্রাক অবস্থান করে। পাশাপাশি ভারত থেকে বিভিন্ন যানবাহনের চেসিস ও তৈরি মোটর সাইকেল রাখা হয়। আর এক পাশে এসিড জাতীয় দাহ্য পদার্থ ছিল। এসিডের ড্রাম বাস্ট হয়ে একটি ট্রাকে পড়লে আগুনের সূত্রপাত ঘটে বলে অনেকে জানান। শুক্র ও শনিবার ছুটির দিন থাকায় বন্দরের অভ্যন্তরে ভারতীয় পণ্য বোঝাই ট্রাক রেখে বাড়িতে চলে যায় চালকরা। এসব ট্রাকে তুলা, সুতা, মটর পার্টস ও কেমিকেল পণ্য ছিল। আগুনে ভারতীয় পণ্য বোঝাই ১০/১২ টি ট্রাক ও বেশ কিছু মোটর সাইকেল পুড়ে ছাই হয়ে যায়।

আগুনের খবর পেয়ে বন্দর পরিচালক আমিনুল ইসলাম, শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডলসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক আমিনুল ইসলাম আরো জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিট কাজ করছে। ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ১০ কোটি টাকা হতে পারে।

অন্যদিকে আগুন লাগার ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর আরো বিস্তারিত জানা যাবে বলে জানিয়েছেন বন্দর পরিচালক।


ঢাকা, রবিবার, জুন ৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৪৩৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন