সর্বশেষ
রবিবার ৬ই কার্তিক ১৪২৫ | ২১ অক্টোবর ২০১৮

মে মাসে সাড়ে ৭৫ কোটি টাকার মাদকদ্রব্য জব্দ

সোমবার, জুন ৪, ২০১৮

13.jpeg
বিডিলাইভ রিপোর্ট :

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত মে মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৭৫ কোটি ৫৬ লাখ ৭০ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে।

আজ সোমবার দুপুরে বিজিবির  জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা  স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমতে এ তথ্য নিশ্চিত করেছে বিজিবি।

বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে সাত লাখ ৬৬ হাজার ৮২৮ পিস ইয়াবা ট্যাবলেট, পাঁচ হাজার ৭৬ বোতল বিদেশী মদ, ২৭১ লিটার বাংলা মদ,  এক হাজার ৯৯৩ ক্যান বিয়ার, ২৮ হাজার ৭৩০ বোতল ফেনসিডিল, এক হাজার ৩৯০ কেজি গাঁজা, এক কেজি ২৫০ গ্রাম হেরোইন, এক লাখ ৬৫ হাজার ৫৬৩টি এ্যানেগ্রা,সেনেগ্রা ট্যাবলেট, ছয় লাখ ২৪ হাজার ৭৩০টি নেশাজাতীয় ইনজেকশন এবং সাত লাখ ৩৯ হাজার ৬২০টি অন্যান্য ট্যাবলেট।

বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে ১০ কেজি ৮৯৯ গ্রাম স্বর্ণ, ১৬ হাজার ৭৭০টি শাড়ি, ছয় হাজার ৭৩টি থ্রীপিস, শার্টপিস, তিন হাজার ৩১৩ মিটার থান কাপড়, সাত হাজার ৯৯৭টি তৈরী পোশাক, এক হাজার ১২১ টি গাড়ির যন্ত্রাংশ, আটটি পিকআপ, ১০ টি ট্রাক, সাতটি সিএনজি চালিত অটোরিক্সা, ৪৮ টি মোটর সাইকেল, ১৫ হাজার ৭২ ঘনফুট কাঠ এবং তিন  হাজার ৮৫৮ কেজি চা পাতা।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে দুইটি পিস্তল, চারটি ওয়ান শুটার গান, নয় রাউন্ড গুলি এবং চারটি ম্যাগাজিন।

বিজিবি’র অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৫১ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৮৩ জন বাংলাদেশী নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। এছাড়া ভারত হতে বাংলাদেশে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১০ জন ভারতীয় নাগরিককে আটক করে নয় জনকে বিএসএফের কাছে হস্তান্তর এবং এক জনকে থানায় সোর্পদ করা হয়েছে।

চলতি বছরের জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত বিজিবি ৪৬৮ কোটি ১৩ লাখ সাত হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে।


ঢাকা, সোমবার, জুন ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১৫৫৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন