সর্বশেষ
রবিবার ১০ই আষাঢ় ১৪২৫ | ২৪ জুন ২০১৮

ছাদে বল খুঁজতে গিয়ে মিলল বাক্সবন্দী শিশুর কঙ্কাল

সোমবার, জুন ৪, ২০১৮

13.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাস্তায় খেলার সময় বল গিয়ে পড়ছিল পাশের বাড়ির ছাদে। বল খুঁজতে গিয়ে সেই ছাদে মিলল শিশুর কঙ্কাল!

ভারতের রাজধানী দিল্লির কাছেই গরিমা গার্ডেন এলাকায় এই ঘটনা নিয়ে রীতিমতো তোলপাড় পড়ে গিয়েছে। জানা গিয়েছে, কঙ্কালটি একটি কাঠের বাক্সের মধ্যে লুকিয়ে রাখা ছিল।

মনে করা হচ্ছে, কঙ্কালটি বছর দেড়েক আগের অপহৃত এক শিশুর। নাম মুহাম্মদ জইদ। জামা কাপড় দেখে জইদের বাবার দাবি, কঙ্কালটি তার অপহৃত সন্তানের। কিন্তু ঘনীভূত হচ্ছে রহস্য। বাড়ির ছাদে এতদিন ধরে মৃতদেহ পড়ে থাকার পরেও কেউ বুঝতে পারল না কেন? নাকি সব জেনেও চেপে যাওয়ার চেষ্টা হয়েছিল? এমনই সব প্রশ্নের উত্তর খুঁজতে শুরু হয়েছে তদন্ত।

জানা গিয়েছে, ২০১৬ সালের ১ ডিসেম্বর মুহাম্মদ জইদ যখন নিজের বাড়ি থেকে নিখোঁজ হয়, সে সময় তার বয়স ছিল মাত্র চার। দিন কয়েক বাদেই জাইদের বাবাকে ফোন করে বলা হয়েছিল, ছেলেকে ফিরে পেতে হলে আট লক্ষ টাকা মুক্তিপণ দিতে হবে। এ ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করা হয়। কিন্তু তারপরেও জইদের সন্ধান মেলেনি।

যে বাড়ির ছাদ থেকে সোমবার সকালে কঙ্কাল উদ্ধার হয়েছে, তা জইদের বাড়ি থেকে খুব বেশি দূরে নয়। স্থানীয়দের মুখ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে জইদের বাবা দেখেন, শিশুর কঙ্কালে যে পোশাক রয়েছে, সেটা তার ছেলের। ময়নাতদন্ত এবং ডিএনএ পরীক্ষার জন্য কঙ্কালটি পাঠানো হয়েছে বলে পুলিশের তরফ থেকে জানানো হয়েছে। সূত্র: আনন্দ বাজার পত্রিকা


ঢাকা, সোমবার, জুন ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১৮৯৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন