সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

গাজী রাকায়েতসহ পাঁচ নির্মাতা পাচ্ছেন ২কোটি ৮০ লাখ টাকা

বৃহস্পতিবার, জুন ৭, ২০১৮

bangladesh_647_071615115348.jpg
বিডিলাইভ ডেস্ক :

২০১৭-১৮ অর্থ বছরের জন্য চলচ্চিত্রে সরকারি অনুদান প্রাপ্তদের নাম ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। এক প্রজ্ঞাপনের মাধ্যমে অনুদানের পরিমাণ ও অনুদান প্রাপ্তদের নাম প্রকাশ করা হয়েছে।

তথ্য মন্ত্রণালয়ের ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’ এবার পাঁচ জন নির্মাতাকে চলচ্চিত্র তৈরির জন্য সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা দেবে।

জানা গেছে, এবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারের কাছ থেকে অনুদান পাচ্ছেন গাজী রাকায়েত, সাইদুল আনাম টুটুল ও হাবিবুর রহমান। এছাড়া শিশুতোষ চলচ্চিত্রের জন্য মানিক মানবিক আর প্রামাণ্যচিত্রের জন্য পাচ্ছেন আবিদ হোসেন খান।

চারটি চলচ্চিত্রের জন্য প্রত্যেক নির্মাতা পাবেন ৬০ লাখ টাকা আর প্রামাণ্যচিত্রের জন্য দেয়া হবে ৪০ লাখ টাকা। সব মিলিয়ে এবার পাঁচ জন নির্মাতা অনুদান হিসেবে পাচ্ছেন দুই কোটি ৮০ লাখ টাকা।

গাজী রাকায়েতের সিনেমা ‘গোর’ ছাড়াও সাইদুল আনাম টুটুলের সিনেমার নাম ‘কালবেলা’, মানিক মানবিকের সিনেমার নাম ‘আজব ছেলে’, হাবিবুর রহমানের সিনেমার নাম ‘অলাতচক্র’ আর আবিদ হোসেন খানের প্রামাণ্যচিত্রের নাম ‘অবলম্বন’।

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা, মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমানসমৃদ্ধ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা প্রদানের উদ্দেশ্যে ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’র সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে অনুদান প্রাপ্তদের নামের তালিকা দেয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে।


ঢাকা, বৃহস্পতিবার, জুন ৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৫৮২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন