সর্বশেষ
শুক্রবার ৮ই আষাঢ় ১৪২৫ | ২২ জুন ২০১৮

নিউইয়র্কে বাংলাদেশি ইমাম হত্যায় মার্কিন নাগরিকের যাবজ্জীবন

বৃহস্পতিবার, জুন ৭, ২০১৮

14.jpg
বিডিলাইভ ডেস্ক :

আমেরিকার নিউ ইয়র্কের কুইন্স এলাকায় বাংলাদেশি ইমাম ও তার সহযোগীকে গুলি করে হত্যার ঘটনায় আসামি অস্কার মোরেলকে (৩৭) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

স্থানীয় সময় বুধবার বিকেলে নিউ ইয়র্কের কুইন্স অপরাধ আদালতের বিচারক আনুষ্ঠানিকভাবে এ রায় দেন। এর আগে গত ২৩ মার্চ একই আদালতের ১২ সদস্যের জুরি বোর্ড ও বিচারক অস্কার মোরেলকে দোষী সাব্যস্ত করে রায় দেন।   

২০১৬ সালের ১৩ আগস্ট দুপুর ১টা ৫০ মিনিটে জোহরের নামাজ শেষে বাসায় ফেরার পথে ওজোন পার্কের আল ফারুক মসজিদের ইমাম মাওলানা আকুঞ্জি (৫৫) ও সহকারী তারা উদ্দিনকে (৬৪) গুলি করে অস্কার মোরেল। ঘটনাস্থলেই ৫৫ বছর বয়সী ইমাম আকঞ্জি মারা যান। বিবাহিত ইমাম আকঞ্জি তিন সন্তানের বাবা। এদিকে, হাসপাতালে নেয়ার চার ঘণ্টা পর প্রাণ হারান ৬৪ বছর বয়সী সহযোগী তারা মিয়া।

এ ঘটনায় নিহতদের পরিবারের পাশাপাশি নিউইয়র্কে পুরো মুসলিম কমিউনিটিতেই শোকের ছায়া নেমে আসে।

পুলিশ সড়কের আশেপাশের ভিডিও ফুটেজ দেখে হত্যাকাণ্ডের একদিন পর অর্থাৎ ১৪ আগস্ট রাতে অস্কার মোরেলকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। আদালত তাকে অভিযুক্ত করে। কিন্তু অভিযুক্ত যুবক আদালতে নিজেকে নির্দোষ দাবি করলে হত্যাকাণ্ডের পুঙ্খানুপুঙ্খ তদন্ত করে পুলিশ। এ হত্যাকাণ্ডে পুলিশ অস্কার মোরেলের সম্পৃক্তার যথেষ্ট তথ্য প্রমাণ পায়। প্রায় দুই বছরের আইনি প্রক্রিয়া শেষে আদালত এ হত্যাকাণ্ডের চূড়ান্ত রায় ঘোষণা করল।


ঢাকা, বৃহস্পতিবার, জুন ৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৬১১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন