সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

জেনেভা ক্যাম্পের সেই ‘মাদক সম্রাজ্ঞী’ গ্রেপ্তার

শুক্রবার, জুন ৮, ২০১৮

ghfj.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইয়াবা, আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরকসহ রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পের শীর্ষ ‘মাদক সম্রাজ্ঞী’ ফারহানা আক্তার পাপিয়া (২৫) ও তার স্বামী মাদক ব্যবসায়ী জয়নাল আবেদীন পাঁচুকে (২৯) গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের কাছ থেকে ২০ হাজার পিস ইয়াবা, ১টি আগ্নেয়াস্ত্র, ৫ রাউন্ড গুলি ও বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ জুন) রাতে সিটিটিসি’র (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) স্পেশাল অ্যাকশন গ্রুপ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পাপিয়া ও পাঁচুকে লালবাগ এলাকা থেকে গ্রেপ্তার করে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ শাখার ডিসি মাসুদুর রহমান এ তথ্য জানিয়েছেন।

মাসুদুর রহমান জানান, পাপিয়া ও পাঁচুর বিরুদ্ধে মোহাম্মদপুর ও মতিঝিলসহ কয়েকটি থানায় মাদক ও অস্ত্র আইনে বেশ কিছু মামলা রয়েছে।

গোয়েন্দা সূত্রে জানা গেছে, পুলিশের তালিকা অনুযায়ী মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পের ‘মাদক সম্রাজ্ঞী’ হলো ফারহানা আক্তার পাপিয়া ওরফে ইয়াবা পাপিয়া। ক্যাম্পের বি-ব্লকের ২৩৯ নম্বর বাসায় থাকে সে। তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় চারটি মাদক ও অস্ত্র মামলা রয়েছে।

জেনেভা ক্যাম্প এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, পাপিয়া মোহাম্মদপুর-আদাবর এলাকার ‘মাদক সম্রাজ্ঞী’ হিসেবে সুপরিচিত। স্বামী পাঁচুর মাধ্যমে মাদক ব্যবসায় হাতেখড়ি তার। সুন্দরী তরুণীদের ব্যবহার করে ইয়াবা ব্যবসা চালায় পাপিয়া। তবে তারা কেউই অনেক দিন ধরে জেনেভা ক্যাম্পে থাকে না। ক্যাম্পের বাইরে থেকেই মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করতো তারা।

স্থানীয় বাসিন্দা ও গোয়েন্দারা জানান, মাদক ব্যবসা করে পাপিয়া কোটিপতি বনে গেছে। আগেও একাধিকবার গ্রেপ্তারও হয়েছিল সে। কিন্তু গ্রেফতারের কিছুদিন পরই জামিনে বেরিয়ে এসে আগের মতো মাদক ব্যবসায় ফিরে যায়। -বাংলাট্রিবিউন


ঢাকা, শুক্রবার, জুন ৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৩৩১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন