সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

বাঁচতে চায় শিশু আবিদ

শনিবার, জুন ৯, ২০১৮

10.jpg ছবি উৎস : বিডিলাইভ২৪
বিডিলাইভ রিপোর্ট :

ঢাকার মাতুয়াইলের রফিকুল ইসলাম স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্র আশহাব আবিদ (১৬)। ব্রেন টিউমার ও ক্যান্সারে আক্রান্ত শিশু আশহাব আবিদ বাঁচতে চায়।

পরিবারের কেউ এখনো আশহাবকে বলেনি ব্রেন টিউমারের সঙ্গে ক্যানসারও বাসা বেঁধেছে তার শরীরে। দুই ভাইয়ের মধ্যে ছোট আবিদ না জানলেও অনুভব করতে পারছে তার বড় কিছু হয়েছে। তার বিশ্বাস বড় ভাই জায়েদ সঙ্গে থাকলে ভালো হয়ে যাবে সে। যখন মাথাব্যথা, বমি শুরু হয় শুধু তখনই সব এলোমেলো হয়ে যায়, বাঁচার তাগিদ অনুভব করে আবিদ।

বর্তমানে ইবনে সিনা হাসপাতালের চিকিৎসক অধ্যাপক ডা. মইনুল হক সরকার এবং পপুলার মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক অধ্যাপক ডা. কাজী মনজুর কাদেরের অধীনে চিকিৎসাধীন রয়েছে আবিদ।

চিকিৎসকরা জানিয়েছেন, আবিদ ম্যালিগনেন্ট স্মল রাউন্ড সেল টিউমারে আক্রান্ত। তাকে বাঁচাতে হলে দ্রুত মস্তিষ্কে অস্ত্রোপচার করতে হবে। ভারতে নেওয়ার জন্য বলেছেন চিকিৎসকরা। এজন্য ব্যয় হবে প্রায় ৩০ লক্ষ টাকা।

কিন্তু আবিদের পিতা এম. এ কুদ্দুসের (রাজু) পক্ষে এই পরিমাণ টাকা জোগাড় করা সম্ভব নয়। তিনি সহায়-সম্পদ বিক্রি করে সন্তানের চিকিৎসার খরচ চালিয়ে যাচ্ছেন। কিন্তু এখন আর পেরে উঠছেন না। সন্তানকে বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সহায়তা কামনা করছেন তিনি।

বিত্তবানদের আর্থিক সহায়তা পেলে দ্রুত আবিদের মস্তিষ্কে অস্ত্রোপচার করা সম্ভব হবে। আর ব্যয়বহুল চিকিৎসা সম্ভব হলে বাঁচতে পারে সে, ফিরে যেতে পারে পরিবার, শ্রেণিকক্ষে, শিক্ষক আর বন্ধুদের মাঝে।

সাহায্য পাঠানোর ঠিকানা: আবদুল হালিম মোল্যা, ১৪. মিরপুর রোড, নিউমার্কেট, ঢাকা-১২০৫। সঞ্চয়ী হিসাব নং: ২০১.১৫০.৩৪৩২, ঢাকা ব্যাংক, লোকাল অফিস শাখা, মতিঝিল, ঢাকা। মোবাইল নং: ০১৬১৪-০৯০১৯৭।


ঢাকা, শনিবার, জুন ৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫৮১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন