সর্বশেষ
শনিবার ৩রা ভাদ্র ১৪২৫ | ১৮ আগস্ট ২০১৮

৭ উইকেট হারিয়ে চাপে ভারত

রবিবার, জুন ১০, ২০১৮

6.jpg
বিডিলাইভ ডেস্ক :

নারী এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। মালয়েশিয়ার কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভাল মাঠে টস জিতেছেন বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন।

তিনি অবশ্য ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন। টস হেরে ব্যাট করছে ভারতের মেয়েরা। খবর রাইজিং বিডি'র।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের সংগ্রহ ১৮ ওভারে ৭ উইকেটে ৯৭ রান।

৭৪ রানে সপ্তম উইকেট হারাল ভারত:
দলীয় ৭৪ রানের মাথায় সপ্তম উইকেট হারিয়ে নিদারুণ ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ভারত। ১৫তম ওভারের শেষ বলে শিখা পান্ডেকে শামীমা সুলতানার হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান রুমানা আহমেদ। এই ওভারে রুমানা দুটি উইকেট নেন।

ষষ্ঠ উইকেট পতন:
দলীয় ৭২ রানের মাথায় ষষ্ঠ উইকেট হারায় ভারত। এ সময় রুমানা আহমেদের বলে এগিয়ে এসে মারতে গিয়ে মিস করেন ববিতা। বল চলে যায় বাংলাদেশের উইকেটরক্ষক শামীমা সুলতানার কাছে। তিনি স্ট্যাম্প ভেঙে দেন।

পঞ্চম উইকেটের পতন:
দলীয় ৬২ রানের মাথায় পঞ্চম উইকেট হারায় ভারত। এ সময় ভারতের কৃষ্ণমূর্তি বোল্ড হয়ে যান সালমা খাতুনের বলে।

চাপে ভারত:
টস হেরে ব্যাট করতে নেমে ১০ রানে প্রথম, ২৬ রানে দ্বিতীয়, ২৮ রানের তৃতীয় ও ৩২ রানে চতুর্থ উইকেট হারিয়ে চাপে পড়েছে ভারত।  

গ্রুপপর্বে পাকিস্তান, ভারত, থাইল্যান্ড ও মালয়েশিয়াকে হারিয়ে প্রথমবারের মতো নারী এশিয়া কাপের ফাইনালে এসেছে বাংলাদেশ। গ্রুপপর্বে বাংলাদেশের নারী ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মতো ভারতকে হারানোর কৃতিত্ব দেখায় টাইগ্রেসরা। আবারো সেই ভারতকেই পেয়েছে ফাইনালে। আরো একবার শক্তিশালী ভারতকে হারিয়ে দিতে পারলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করবে সালমা-রুমানারা।

এই ম্যাচের আগে ৯টি টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে ভারত-বাংলাদেশ। তার মধ্যে ভারত জিতেছে ৮টিতে। আর বাংলাদেশ ১টিতে। আজ কী বাংলাদেশ পারবে জয়ের সংখ্যাটাকে বাড়াতে? ভারত যে মহিলা এশিয়া কাপের আগের পাঁচ আসরের চ্যাম্পিয়ন।


ঢাকা, রবিবার, জুন ১০, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১৩৪৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন