সর্বশেষ
শনিবার ৩রা ভাদ্র ১৪২৫ | ১৮ আগস্ট ২০১৮

এক মিনিটে বুঝে যাব কী হবে: ট্রাম্প

সোমবার, জুন ১১, ২০১৮

7eab661ad89a8ecbc99670dbf67edf72-57ed082522049_3.jpg
বিডিলাইভ ডেস্ক :

কিম জং উন আগে পৌঁছালেন। কানাডায় জি-৭ বৈঠক দ্রুত সেরে রোববার সন্ধ্যায় সিঙ্গাপুরে গলেন ডোনাল্ড ট্রাম্প। আগামী মঙ্গলবার দু’জনের বৈঠকে কী হয়, তার রুদ্ধশ্বাস অপেক্ষা এখন।

আত্মবিশ্বাসী মার্কিন প্রেসিডেন্টের দাবি, কিমের মুখোমুখি হওয়ামাত্র এক মিনিটেই তিনি বুঝে যাবেন পরমাণু নিরস্ত্রীকরণ চুক্তির সম্ভাবনা রয়েছে কি না। তার কথায়, ‘‘আমার মনে হয়, ভাল কিছু ঘটতে চলেছে কি না, তা চট করে বুঝে যাব।’’

ট্রাম্প আরো বলেন, ‘‘যদি মনে হয়, চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা নেই, তা হলে আর সময় নষ্ট করব না।’’ তবে সাক্ষাৎ ফলপ্রসূ হলে কিমের ওয়াশিংটন সফরের সম্ভাবনার ইঙ্গিতও দিয়েছেন ট্রাম্প।

তাই কিম সম্পর্কে ট্রাম্প বলেন, ‘‘ইতিবাচক কিছু করেই উনি চমকে দেবেন বলে মনে হচ্ছে।’’ সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে কিমের সঙ্গে করমর্দনের ছবি টুইটারে পোস্ট করেন বিদেশমন্ত্রী ভিভিয়ান বালকৃষ্ণন।

প্রশাসনের দাবি, ট্রাম্প-কিমের বৈঠক ঘিরে এখন চূড়ান্ত নিরাপত্তা শহরে। কিম যেখানে থাকবেন, তার আশপাশে অতিরিক্ত ফুলের টব রয়েছে। যাতে বাইরে থেকে কোও সাংবাদিক তাকে এক ঝলকও দেখতে না পান! সিঙ্গাপুর বন্দরের অদূরে সেন্টোসা দ্বীপে ট্রাম্প-কিম বৈঠক হওয়ার কথা।
সূত্র- আনন্দবাজার পত্রকিা


ঢাকা, সোমবার, জুন ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১০০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন