সর্বশেষ
মঙ্গলবার ৫ই আষাঢ় ১৪২৫ | ১৯ জুন ২০১৮

লেনদেন হয়েছে ৪৫০ কোটি টাকা

সোমবার, জুন ১১, ২০১৮

14.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার ডিএসইতে ৪৫০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৪২ কোটি ২৭ লাখ টাকা বেশি। রোববার ডিএসইতে ৪০৭ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৭টির, কমেছে ১৫৭টির। আর অপরিবর্তিত রয়েছে ৪৪টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩২৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২২৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৫২ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১০ কোটি ৮৫ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৩৯৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২১১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির শেয়ার দর।


ঢাকা, সোমবার, জুন ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২১৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন