সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

বিএসএমএমইউতে চিকিৎসা নিতে রাজি নন খালেদা জিয়া

মঙ্গলবার, জুন ১২, ২০১৮

c019f891c4fd528ab553948ed7cf3a95_0.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রাজি না হওয়ায় তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নেয়া হচ্ছে না। ফলে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার জন্য আপাতত তাকে হাসপাতালে নেয়া হচ্ছে না।

সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির জানান, খালেদা জিয়া রাজি না হওয়ায় আজ হাসপাতালে নেয়া হচ্ছে না। তিনি জানিয়েছেন, ইউনাইটেড হাসপাতাল ছাড়া অন্য কোথাও চিকিৎসা নেবেন না।’

গত রোববার ও সোমবার খালেদা জিয়াকে কারাগার থেকে হাসপাতালে নেয়ার কথা ছিল। কিন্তু খালেদা জিয়া রাজি না হওয়ায় ওই দুইদিন খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া যায়নি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নেয়া হবে বলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টায় তাকে হাসপাতালে নেয়া হবে বলে সূত্রে জানা গেছে।

এ প্রসঙ্গে জাহাঙ্গীর কবির বলেন, ‘তাকে (খালেদা জিয়া) বিএসএমএমইউতে নেয়ার জন্য আমাদের সকল প্রস্তুতি ছিল। কিন্তু তিনি আগ্রহী না হওয়ায় আপাতত আমরা তাকে নিয়ে যাচ্ছি না।’

খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া উপলক্ষে রাজধানীর কেন্দ্রীয় কারাগার, পুরান ঢাকা, আলিয়া মাদ্রাসা চত্বরসহ আশপাশের এলাকায় কয়েকস্তরের নিরাপত্তা নেয়া হয়। কেন্দ্রীয় কারাগার ও আশপাশের এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়।

বিএসএমএমইউ হাসপাতাল এলাকায় দায়িত্বরত পুলিশের উপকমিশনার মারুফ হোসেন সরদার বলেন, কারা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানতে পেরেছি বেগম খালেদা জিয়াকে আপাতত হাসপাতালে নেয়া হচ্ছে না। তাই নিরাপত্তা ব্যবস্থা শিথিল করা হয়েছে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা মাথায় নিয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে ১০ জুন সারাদেশে প্রতিবাদ কর্মসূচিও দেয় বিএনপি।


ঢাকা, মঙ্গলবার, জুন ১২, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৬৭৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন