সর্বশেষ
রবিবার ১০ই আষাঢ় ১৪২৫ | ২৪ জুন ২০১৮

ঈদে অতিরিক্ত ভাড়া নিলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার

মঙ্গলবার, জুন ১২, ২০১৮

12.jpg
বিডিলাইভ রিপোর্ট :

আসন্ন পবিত্র ঈদে ঘরমুখী যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় মহাখালী বাস টার্মিনালে আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরে মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনাল পরিদর্শনকালে তিনি এসব একথা বলেন।

সভাটির আয়োজন করে মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতি ও ঢাকা জেলা বাস মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

সকলকে ঈদের আগাম শুভেচ্ছা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন, 'আমাদের সমন্বিত নিরাপত্তার জন্য রমজানের এই ২৬ দিনে ঢাকা মহানগরীতে উল্লেখযোগ্য কোন অপরাধ ঘটেনি। ঈদকে সামনে রেখে যে সমস্ত অপরাধ হয়ে থাকে তা আমরা সকলকে নিয়ে নিয়ন্ত্রণ করেছি। মানুষ নিরাপদে গভীর রাত পর্যন্ত শপিংমলে ঈদ কেনাকাটা করে বাড়ি ফিরছে। অজ্ঞানপার্টি, পকেটমার, চাঁদাবাজ ও টিকেট কালোবাজারিদের বরদাস্ত করবো না।'

আছাদুজ্জামান মিয়া বলেন, শুধু বাস টার্মিনাল না, আমরা সদরঘাট লঞ্চ টার্মিনাল, রেল স্টেশনে নিয়েছি বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। ঢাকা শহরে কোন ধরনের চাঁদাবাজি হবে না। যেই চাঁদাবাজি করবে তাকে ছাড় দেয়া হবে না।'

ডিএমপি কমিশনার বলেন, টার্মিনাল থেকে গাড়ির কাগজ ও ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করে গাড়ি বের করতে দেয়া হবে। টার্মিনালে আমরা হলুদ রেখা দিয়েছি। গাড়ি হলুদ রেখা অতিক্রম করলেই তাকে অবশ্যই টার্মিনাল ছাড়তে হবে। ঢাকা শহরের প্রবেশ ও বাহির পথ যানজটমুক্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোন রকম লক্কড়-ঝক্কর বাস রাস্তায় নামতে দেয়া হবে না। লক্কড়-ঝক্কর বাস রাস্তায় নামলে মোবাইল কোর্টের মাধ্যমে বাস ডাম্পিং করা হবে। ঈদে যানজট সহনশীল রাখতে ডিএমপির সাথে সকলে সমন্বয় করে কাজ করছে।

এছাড়াও পরিবহন শ্রমিকদের উদ্দেশ্যে ডিএমপি কমিশনার বলেন, 'আপনারা মাদক খাবেন না। নেশাগ্রস্ত হয়ে নিজের সাথে যাত্রীদেরও বিপদে ফেলবেন না। জঙ্গির পর মাদকের বিরুদ্ধে আমরা যুদ্ধ ঘোষণা করেছি। যতদিন ঢাকা মহানগরে মাদক থাকবে ততদিন আমাদের অভিযান চলবে। মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনা হচ্ছে। কাউকে ছাড় দেয়া হচ্ছে না। আনন্দমুখর ও নিরাপদ ঈদ যাত্রার জন্য সকলকে সহযোগিতার আহবান জানান ডিএমপি কমিশনার।

এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার মীর রেজাউল আলম, যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) মোসলেহ উদ্দিন আহমদ, যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) মফিজ উদ্দিন আহম্মেদ, ঢাকা জেলা বাস মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি মো. ওসমান আলী, সাধারণ সম্পাদক আলহাজ সহিদুল্ল্যাহ (সদু)। সভাপতিত্ব করেন মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আলহাজ মো. আবুল কালাম। এই মতবিনিময় সভার সার্বিক তত্বাবধানে ছিল ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক উত্তর বিভাগ।


ঢাকা, মঙ্গলবার, জুন ১২, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন