সর্বশেষ
শনিবার ৩রা ভাদ্র ১৪২৫ | ১৮ আগস্ট ২০১৮

৩ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা

বুধবার, জুন ১৩, ২০১৮

11.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। প্রার্থীদের ২৮ জুনের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে।

আজ বুধবার দুপুরে নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ এই তফসিল ঘোষণা করেন।

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলরদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ২৮ জুন। রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছ মনোনয়নপত্র জমা দিতে হবে বলে জানিয়েছেন ইসি সচিব।

এছাড়া রিটার্নিং অফিসার ১-২ জুলাই মনোনয়নপত্র বাছাই করবেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। ৩০ জুলাই ভোট গ্রহণ হবে।

বরিশাল, রাজশাহী ও সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাদের রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানান ইসি সচিব।

হেলালুদ্দীন জানান, রাজশাহীতে ১০ জন, বরিশালে ১০ জন ও সিলেটে ৯ জনকে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। মনেনয়নপত্র বাছাইয়ের পরে আপিল কর্তৃপক্ষ হিসেবে সহকারী বিভাগীয় কমিশনার দায়িত্ব পালন করবেন।

সচিব আরো বলেন, 'ইভিএম ব্যবহারের ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে এই তিন সিটি নির্বাচনে ইভিএম ব্যবহারের পরিকল্পনা আছে। আর গাজীপুরের ৬টি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে।'


ঢাকা, বুধবার, জুন ১৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৭৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন