সর্বশেষ
শনিবার ৫ই কার্তিক ১৪২৫ | ২০ অক্টোবর ২০১৮

প্রস্তুত জাতীয় ঈদগাহ, বজ্রপাত ঠেকাতে বিশেষ যে উদ্যোগ

বৃহস্পতিবার, জুন ১৪, ২০১৮

193f40fe2f2caa780f696c57f8c525b6-594cee3d12da2.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ঈদ-উল ফিতরের প্রধান জামায়াতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ ময়দান। লাখো মুসল্লির একসঙ্গে ঈদের নামাজ আদায়ের ব্যবস্থা রেখে জাতীয় ঈদগাহ ময়দানের সব রকম প্রস্তুতি শেষ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

গত বছরের মতো এবারও বজ্রপাত ঠেকাতে ময়দানে স্থাপন করা হয়েছে বজ্র প্রতিরোধক দণ্ড।

ডিএসসিসি মেয়র সাঈদ খোকন জানিয়েছেন, লক্ষাধিক মুসল্লি একসাথে ঈদের নামাজ আদায় করতে পারবেন। মহিলা মুসল্লিদের জন্য আলাদা ব্যবস্থা থাকবে জানিয়ে তিনি বলেন, কম-বেশি ৫ হাজার মহিলা মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করতে পারবেন।

চাঁদ দেখা সাপেক্ষে ১৬ জুন সকাল সাড়ে আটটায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে বলে জানান ডিএসসিসি মেয়র সাঈদ খোকন।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

এদিকে ঈদকে কেন্দ্র করে রাজধানীতে নাশকতার বড় কোনো হুমকি নেই বলে জানালেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া। ঈদগাহ ময়দানে জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কোনকিছু না আনার আহবান জানিয়েছেন তিনি।

সাঈদ খোকন বলেন, ঈদগাহে অযু করতে পর্যাপ্ত ব্যবস্থা থাকবে। পানযোগ্য পানিসহ থাকবে পর্যাপ্ত টয়লেট। ঈদগাহে মুসল্লিদের জরুরি স্বাস্থ্যসেবায় মেডিকেল টিম প্রস্তুত থাকবে। সার্বক্ষণিক নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে এবং জেনারেটর স্ট্যান্ডবাই থাকবে।

ঈদগাহে সার্বিক নিরাপত্তায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা থাকবে। এজন্য র‌্যাব-পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থাকে ইতোমধ্যে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটলে পরিস্থিতি মোকাবেলায় ফায়ার সার্ভিস সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকবে।


ঢাকা, বৃহস্পতিবার, জুন ১৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৭৪৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন