সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

ঈদ আনন্দে প্রেক্ষাগৃহে ৫ সিনেমা

শুক্রবার, জুন ১৫, ২০১৮

14.JPG
বিডিলাইভ ডেস্ক :

ঈদে প্রেক্ষাগৃহে আসছে পাঁচ সিনেমা। এর মধ্যে তিনটি সিনেমায় রয়েছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। মুক্তির অপেক্ষায় থাকা পাঁচটি সিনেমা হলো 'পোড়ামন ২', 'কমলা রকেট', 'চিটাগাইঙ্গা পোয়া, নোয়াখাইল্যা মাইয়া', 'সুপার হিরো' এবং 'পাংকু জামাই'।

সিয়াম-পূজার 'পোড়ামন ২'
আসন্ন ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে রায়হান রাফি পরিচালিত 'পোড়ামন ২'। ২০১৩ সালে মুক্তি পাওয়া ‘পোড়ামন’-এর এই সিক্যুয়েলে অভিনয় করছেন ছোট পর্দার দর্শকপ্রিয় নায়ক সিয়াম ও পূজা।

গ্রামের ডানপিটে একটি ছেলে সুজন এবং হতদরিদ্র স্কুলপড়ুয়া মেয়ে পরী। প্রেম-ভালোবাসা কী সেটা তাদের জানা নেই। কিন্তু পরস্পরের সঙ্গে দেখা এবং কথা বলতে বলতে একসময় তাদের মধ্যে এক ভালোলাগা বোধের তৈরি হয়। কিন্তু নানা প্রতিকূলতার মাঝে মোড় ঘুরে যায় ঘটনার। হৃদয় বিদারক এক প্রেম কাহিনিতে শেষ হয় ছবিটি।

মোশাররফ-তৌকিরের 'কমলা রকেট'
ঈদে মুক্তি পাচ্ছে মোশাররফ-তৌকিরের সিনেমা 'কমলা রকেট'। কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের 'মৌলিক' ও 'সাইপ্রাস' গল্প অবলম্বনে এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও নূর ইমরান মিঠু। পরিচালনায় আছেন নূর ইমরান মিঠু।

শ্রেণিভেদে সবাই সবার থেকে আলাদা পোশাকের হলেও কাম, ক্ষুধা, শীত ও গন্ধের মতো মৌলিক প্রশ্নে সবাই এক। এটাই দেখানো হয়েছে 'কমলা রকেট' সিনেমাটিতে। এই সিনেমার অধিকাংশই শুটিং হয়েছে লঞ্চে। ছবিতে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, মোশাররফ করিম, জয়রাজ, সামিয়া প্রমুখ।

শাকিব-বুবলীর 'চিটাগাইঙ্গা পোয়া, নোয়াখাইল্যা মাইয়া'
ঈদুল ফিতর উপলক্ষ্যে মুক্তি পেতে যাচ্ছে শাকিব খান ও শবনম বুবলী অভিনীত ছবি 'চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া'। ছবিটি পরিচালনা করেছেন উত্তম আকাশ। প্রযোজক সেলিম খান।

ছবিতে শাকিব খানকে চিটাগাইঙ্গা ছেলে এবং বুবলীকে নোয়াখাইল্যা মেয়ের চরিত্রে দেখা যাবে। চট্টগ্রাম ও নোয়াখালী অঞ্চলের দুই পরিবারের দ্বন্দ্ব, প্রেম ও ভালোবাসার গল্প নিয়ে নির্মাণ করা হয়েছে।

শাকিব-বুবলী ছাড়াও ছবিতে অভিনয় করেছেন ওমর সানী, মৌসুমী, সাদেক বাচ্চু, কাজী হায়াৎ, মিঠুসহ আরও অনেকে। সেন্সর ছাড়পত্র পেলেই ছবির টিজার ও ট্রেলার ধারাবাহিকভাবে প্রকাশ করা হবে। চট্টগ্রাম ও নোয়াখালী এই অঞ্চলের পাশাপাশি দেশের প্রতিটি অঞ্চলের দর্শকের কাছে ছবিটি ভলো লাগবে বলেই আশা করছি।

শাকিব-অপুর 'পাংকু জামাই'
একটা সময় ছিলো ঢালিউডে ঈদের সিনেমা মানেই শাকিব-অপু জুটি। সেই ধারা পরিবর্তন হয়ে গেছে। পারিবারিক ও ব্যক্তিগত কারণে দুই তারকা আর একসঙ্গে কাজ করেছেন না। তাই তাঁদের সিনেমা দেখা থেকেও বঞ্চিত দর্শক। তবে এবার ব্যতিক্রম দেখা যেতে পারে।

ঈদে মুক্তি পাচ্ছে শাকিব-অপু জুটির ছবি 'পাংকু জামাই'। ছবির নির্মাতা আবদুল মান্নান। ‘পাঙ্কু জামাই’ নামের সঙ্গে মিল রেখেই ছবিটি নির্মাণ করা হয়েছে রোমান্টিক ও কমেডি ধাঁচে। পুরো ছবিতেই রয়েছে হাসি আনন্দ।

শাকিব-বুবলীর 'সুপার হিরো'
ঈদকে সামনে রেখেই নির্মাণ করা হয় শাকিব খান ও বুবলী অভিনীত ছবি 'সুপার হিরো'। ছবির পরিচালক আশিকুর রহমান।

অনেক জল ঘোলা হওয়ার পর সেন্সর বোর্ড থেকে গ্রীন সিগন্যাল পেয়েছে 'সুপার হিরো'। এতে করে ঈদ উপলক্ষে মুক্তি নিয়ে যে অনিশ্চয়তা ছিল সেটা কেটে গেছে। শাকিব-বুবলী ছাড়াও অভিনয় করেছেন তারিক আনাম খান, টাইগার রবি, সিন্ডি রোলিং প্রমুখ।


ঢাকা, শুক্রবার, জুন ১৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২০৩৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন