সর্বশেষ
মঙ্গলবার ২৯শে কার্তিক ১৪২৫ | ১৩ নভেম্বর ২০১৮

গাজীপুরে আনুষ্ঠানিক প্রচারণা আজ থেকে শুরু

সোমবার, জুন ১৮, ২০১৮

c77dba70a6c6e14cb9870095e28a52c5_0.jpg
গাজীপুর প্রতিনিধি :

গাজীপুর সিটি করপোরশন নির্বাচনে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচার আজ সোমবার থেকে শুরু হচ্ছে। ৫৭ টি ওয়ার্ড নিয়ে দেশের সবচেয়ে বড় সিটি করপোরেশন গাজীপুর। এই সিটিতে আগামী ২৬ জুন ভোট অনুষ্ঠিত হবে।

আজ থেকে সরাসরি নির্বাচনী প্রচার চালাতে পারবেন প্রার্থীরা। সেভাবে প্রস্তুতি ও সূচিও তৈরি করেছেন তারা। এর আগে এই নির্বাচনকে সামনে রেখে প্রধান দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার ইফতার মাহফিল ও নানা সামাজিক অনুষ্ঠানের আড়ালে নির্বাচনী প্রচার চালিয়ে গেছেন।

জাহাঙ্গীর আলম আজ সকালে টঙ্গীর বোর্ডবাজারে মুক্তিযোদ্ধাদের সঙ্গে বৈঠক করে নির্বাচনী প্রচার শুরু করবেন। আজ ১০টি ওয়ার্ডে নির্বাচনী প্রচার পথসভা করবেন বলে জানান তিনি।

বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার সোমবার দুপুরের পর পুবাইলের দিকে নির্বাচনী প্রচারে যাবেন। সেখানে তিনি গাড়িতে থেকে গণসংযোগ করবেন। এর আগে সকালে তিনি বাড়িতে দলের নেতাদের নিয়ে বৈঠক করবেন।

সিটি করপোরশেন নির্বাচনের প্রথম দফা তফসিল অনুযায়ী, গত ১৫ মে গাজীপুর ও খুলনা সিটির নির্বাচন হওয়ার কথা ছিল। সেদিন খুলনা সিটির ভোট হলেও সীমানা নিয়ে এক রিটের পরিপ্রেক্ষিতে ৬ মে গাজীপুরের ভোট স্থগিত ঘোষণা করে হাইকোর্ট।

এ আদেশের বিরুদ্ধে নির্বাচনে বিএনপি ও আওয়ামী লীগের মেয়র প্রার্থী এবং ইসি পৃথক তিনটি আবেদন করে। শুনানি শেষে আপিল বিভাগ হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে ২৮ জুনের মধ্যে গাজীপুরের নির্বাচন সম্পন্ন করার নির্দেশনা দেয় ইসিকে।

সামনে রমজান মাস ছিল বলে মেয়র পদের প্রধান দুই প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর ও হাসান সরকার চেয়েছিলেন ঈদের পর ২৬ জুন-২৭ জুন যেন ভোটের তারিখ নির্ধারণ করে ইসি।  আর ১৮ জুনের আগে প্রার্থীরা কোনো প্রচার চালাতে পারবেন না বলেও সিদ্ধান্ত হয় বৈঠকে।


ঢাকা, সোমবার, জুন ১৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৪৬২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন