সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

রোনালদোর গোলে মরক্কোকে হারালো পর্তুগাল

বুধবার, জুন ২০, ২০১৮

uuuu.jpg
বিডিলাইভ ডেস্ক :

অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোর একমাত্র গোলে ‘বি’ গ্রুপের ম্যাচে মরক্কোকে ১-০ গোলে হারিয়েছে পর্তুগাল। টুর্নামেন্টে দু’ম্যাচে মোট ৪টি গোল করে সবার উপরে রয়েছেন রোনালদো।

বুধবার দ্বিতীয় ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদো গোল করলেন চার মিনিটেই। শুরুর আধিপত্যটা পর্তুগাল ধরে রাখতে না পারলেও উল্টো অসংখ্য সুযোগ তৈরি করে মরক্কো। কিন্তু গোলটাই শুধু পেল না। আর রোনালদোর গোলই গড়ে দিল পার্থক্য। রাশিয়া বিশ্বকাপে প্রথম জয় পেল পর্তুগাল। প্রথম দল হিসেবে বিদায় নিশ্চিত হয়ে গেল মরক্কোর।

ম্যাচের চতুর্থ মিনিটেই দারুণ এক হেডে গোল করে পর্তুগালকে লিড এনে দেন রোনালদো। ডান কর্নার থেকে মৌতিনহোর ক্রসে রোনালদোর নিচু হেড খুঁজে নেয় মরক্কোর জাল।

বাকি সময়ে পর্তুগালের চেয়ে প্রায় তিন গুণ বেশি সুযোগ পেয়েছে মরক্কো। কিন্তু তাদের আক্রমণগুলো বারবার পর্তুগালের বক্সে এসে মুখ থুবড়ে পড়েছে। কখনো তাদের শট ব্লক করেছে পর্তুগালের খেলোয়াড়রা, কখনো বল মেরেছে উড়িয়ে।

মরক্কো সবচেয়ে বড় সুযোগটা পেয়েছিল দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে। কিন্তু অতিমানবীয় এক সেভে তাদের গোলবঞ্চিত করেন পর্তুগিজ গোলরক্ষক রুই প্যাট্রিসিও। ফ্রি-কিক থেকে ইউনুস বেলহান্ডার হেড বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকান গোলরক্ষক।

সুযোগ নষ্টের মাশুলটাই শেষ পর্যন্ত প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়ে দিতে হয়েছে মরক্কোকে।

আগের ম্যাচে হ্যাটট্রিক করে ইউরোপিয়ান অঞ্চলে সবচেয়ে বেশি আন্তর্জাতিক গোলের রেকর্ডে ফেরেন্স পুসকাসকে ছুঁয়েছিলেন রোনালদো। মরক্কোর বিপক্ষে গোল করে ছাড়িয়ে গেলেন পুসকাসকে। পুসকাস ৮৫ ম্যাচে ৮৪ গোল করেছিলেন হাঙ্গেরি ও স্পেনের হয়ে। পর্তুগালের হয়ে ১৫২ ম্যাচে রোনালদোর আন্তর্জাতিক গোলসংখ্যা হলো ৮৫টি। সর্বকালের রেকর্ডে রোনালদো আছেন তালিকার দ্বিতীয় স্থানে। ইরানের হয়ে ১৪৯ ম্যাচে ১০৯ গোল করে শীর্ষে আছেন আলী দায়ি।

দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে আছে পর্তুগাল। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ইরান। ১ পয়েন্ট নিয়ে তিনে আছে স্পেন। প্রথম ম্যাচে ইরানের বিপক্ষে আত্মঘাতী গোলে হারা মরক্কো কোনো পয়েন্ট পায়নি এখনো।


ঢাকা, বুধবার, জুন ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৬১৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন