সর্বশেষ
বৃহঃস্পতিবার ৪ঠা শ্রাবণ ১৪২৫ | ১৯ জুলাই ২০১৮

সুয়ারেজের গোলে সৌদিকে হারিয়ে শেষ ষোলোতে উরুগুয়ে

বুধবার, জুন ২০, ২০১৮

4b6abd6f955b2352920d670f6d2c3e9e-5b2a86c1487a6.jpg
বিডিলাইভ ডেস্ক :

লুইস সুয়ারেজের করা একমাত্র গোলে সৌদি আরবের বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পেয়েছে উরুগুয়ে।

বার্সেলোনা স্ট্রাইকার সুয়ারেজের গোলটাই উরুগুয়েকে পৌঁছে দিলো শেষ ষোলোতে। তাদের জয়ে স্বাগতিকরাও নিশ্চিত করেছে নকআউট পর্ব।

মিশরের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে সুয়ারেস বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্ট করলেও সৌদি আরবের বিপক্ষে আর ভুল হয়নি। ২৩ মিনিটে পাওয়া সুযোগটা কাজে লাগিয়ে বার্সেলোনা তারকা এগিয়ে নেন উরুগুয়েকে। শেষ পর্যন্ত তার পা থেকে পাওয়া গোলটাই জয় নিশ্চিত করে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

এই জয়ে টানা দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট উরুগুয়ের। স্বাগতিক রাশিয়াও ‘এ’ গ্রুপের দুই ম্যাচ জেতায় তাদের সমান ৬ পয়েন্ট। এখনই ৬ পয়েন্ট করে থাকা উরুগুয়ে ও রাশিয়া নিশ্চিত করেছে পরের রাউন্ড। বিশ্বকাপ শেষ হয়ে গেছে সৌদি আরব ও মিশরের।

উরুগুয়ের জার্সিতে শততম ম্যাচ খেলতে নেমেছিলেন সুয়ারেজ। মাইলফলক স্পর্শ করা ম্যাচটি স্মরণীয় করে রাখলেন চমৎকার এক গোল করে। ম্যাচ ঘড়ির ২৩তম মিনিটে লাতিন আমেরিকার দেশটিকে এগিয়ে নেন তিনি লক্ষ্যভেদ করে। কার্লোস সানচেসের নেওয়া কর্নার থেকে উড়ে আসা বলে হেড করতে চেয়েছিলেন দুই ডিফেন্ডার ডিয়েগো গোদিন ও হোসে গিমেনেস। তারা মাথা ছোঁয়াতে ব্যর্থ হলেও ফাঁকায় থাকা সুয়ারেজ পা লাগিয়ে বল জড়িয়ে দেন জালে।

সৌদি আরব সমতায় ফিরতে বেশ কয়েকটি ভালো সুযোগও পেয়েছিল। কিন্তু উরুগুয়ের শক্তিশালী রক্ষণ ও গোলরক্ষক ফের্নান্দো মুসলেরার বীরত্বে গোলের দেখা আর পায়নি। শেষ পর্যন্ত ওই গোলটাই উরুগুয়েকে এনে দেয় ৩ পয়েন্ট।


ঢাকা, বুধবার, জুন ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫৯৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন