সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

ক্রোয়েশিয়া খেলল, খেলা শেখাল আর্জেন্টিনাকে

শুক্রবার, জুন ২২, ২০১৮

aa-20180622020807.jpg
বিডিলাইভ ডেস্ক :

রেকর্ড, পারফরম্যান্স, র‌্যাঙ্কিং সবকিছুতেই ক্রোয়েশিয়ার থেকে এগিয়ে আর্জেন্টিনা। কিন্তু মাঠের পারফরম্যান্সে খুঁজে পাওয়া গেল না আর্জেন্টিনাকে। ক্রোয়েশিয়া খেলল, খেলা শেখাল আর্জেন্টিনাকে।

কোচ সাম্পাওলি হতে শুরু করে মেসি, আগুয়েরো, দিবালা, ম্যাক্সি মেজা এবং গ্যালারিতে থাকা কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার মুখ বিষন্ন।

বিশ্বকাপের ২৩তম ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হবে তা আগের থেকেই ধারণা করা যাচ্ছিল। কিন্তু আর্জেন্টিনাকে ৩-০ গোলে ক্রোয়েশিয়া হারাবে তা কি কেউ ধারণা করতে পারেনি। শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ক্রোয়েশিয়া সব হিসেব নিকেশ পাল্টে দিল। র‌্যাঙ্কিংয়ের ২০ নম্বর দল জিতল, হারল পাঁচে থাকা আর্জেন্টিনা।

দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের এখন গ্রুপ পর্বে উঠা নিয়েই তৈরি হয়েছে শঙ্কা। প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ড্র করেছিল মেসির দল। শেষ ম্যাচ নাইজেরিয়ার বিপক্ষে। সেটাও হবে আরও প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ।

আর্জেন্টিনাকে এর আগে এতো বড় ব্যবধানে হারাতে পারেনি ক্রোয়েশিয়া। চার মুখোমুখিতে তারা জিতেছিল মাত্র একটি ম্যাচ। বিশ্বকাপেও জয় ছিল না। লুকা মড্রিচের দল রূপকথার মতো একটি রাত পাড় করল। সেই রূপকথায় আটকে গেল আলবিসিলেস্তাদরা।


ঢাকা, শুক্রবার, জুন ২২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৭৪৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন