সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

চিরিরবন্দরে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন

শুক্রবার, জুন ২২, ২০১৮

চচচচ.jpg
চিরিরবন্দর প্রতিনিধি, দিনাজপুর :

দিনাজপুরের চিরিরবন্দর গ্রামীণ শহর রাণীরবন্দরে নজরুল পাঠাগার ও ক্লাবের আয়োজনে দু’দিনব্যাপি রবীন্দ্র-নজরুল জন্ম জয়ন্তী অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্ম জয়ন্তী উপলক্ষে শুক্রবার বিকেল ৫টায় রাণীরবন্দর নজরুল পাঠাগার ও ক্লাব চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন নজরুল পাঠাগার ও ক্লাবের সভাপতি এ্যাড: তুষার কান্তি রায়।

আলোচনা সভায় কাজী নজরুল ইসলামের জীবন, লেখনী ও আদশের উপর ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনবোধ, সাহিত্যকর্ম, শিল্পী সত্ত্বাসহ স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সহ-সভাপতি ও বিশিষ্ট কবি সাহ্যিতিক লুৎফর রহমান।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন নজরুল পাঠাগার ও ক্লাবের সদস্য মোশারফ হোসেন নান্নু, মলয়চন্দন মুখোপাধ্যায়, রশিদুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন নজরুল পাঠাগার ও ক্লাবের সাধারন সম্পাদক শাহ্ মোয়াজ্জেম হোসেন, আজীবন সদস্য শাহ্ তসলিম আহমেদ, পাঠাগারের সাবেক সভাপতি শিক্ষক বাবু নন্দিসর দাস, প্রভাষক আতাউর রহমান, সংগীত শিল্পী প্রদীপ মহন্ত প্রমুখ। অনুষ্ঠানটি সার্বিকভাবে সঞ্চালন করেন রাকাবের অবসরপ্রাপ্ত সহকারী জেনারেল ম্যানেজার আব্দুল কুদ্দস।

মানিক হোসেন চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি


ঢাকা, শুক্রবার, জুন ২২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৮৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন