সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

সারাদেশে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৩৩ জনের

শনিবার, জুন ২৩, ২০১৮

2.jpg
বিডিলাইভ ডেস্ক :

রংপুর, গাইবান্ধা, নাটোর, সিরাজগঞ্জ, গোপালগঞ্জ, লক্ষ্মীপুর, ঢাকার সাভার ও রাজবাড়ীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩৩ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় কমপক্ষে ৯৩ জন আহত হয়েছেন।

গাইবান্ধার পলাশবাড়ীতে বাঁশকাটা নামক স্থানে শনিবার ভোর সোয়া ৪টার দিকে বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে বাসের ১৬ যাত্রী নিহত ও ৪০জন আহত হয়েছেন।
 
এদিকে, রংপুরে ট্রাক-বাস সংঘর্ষে ছয়জন, গোপালগঞ্জে বাস চাপায় দুই মোটরসাইকেল অরোহী, সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে দুই বাসযাত্রী, ফরিদপুরে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে চালক ও হেলপার, ঢাকার সাভারে বাস-ট্রাক সংঘর্ষে একজন এবং নাটোরে ট্রাকচাপায় দুই অটোরিকশা যাত্রী নিহত হয়েছেন।
 
খবর পেয়ে পুলিশ, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন লাশ উদ্ধার করে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানায় যায়। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং রংপুর ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে নিহত ও আহতদের পরিচয় জানা যায়নি।উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আরিফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আকতারুজ্জামান জানান, ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলের উদ্দেশে ছেড়ে আসা আলম এন্টারপ্রাইজ নামক যাত্রীবাহী নৈশকোচটি ওই এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে এক বিশাল রেইনট্রি গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। এতে কোচটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলে নিহত হন ৭জন যাত্রী ও পরে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ৯জন মারা যান।
 
তিনি আরো জানান, এছাড়া পলাশবাড়ী হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি গুরুতর আহতদের মধ্যে অধিকাংশের অবস্থা আশঙ্কাজনক।
 
রংপুর: রংপুরের পাগলাপীরে বাস-ট্রাকের সংঘর্ষে ঘটনাস্থলেই ছয়জন নিহত এবং আহত হয়েছেন ১০জন। তবে তাদের পরিচয় পাওয়া যায়নি। শনিবার ভোরে রংপুর-দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জ সলেয়াশা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তারাগঞ্জ থানার ওসি জিন্নাত আলী হতাহতের ঘটনা স্বীকার করেছেন।
 
গোপালগঞ্জ: সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় বাস চাপায় মোটরসাইকেলের দুই  অরোহী নিহত হয়েছেন। এ সময় বাস ও ভ্যানের আরো ১৫জন আহত হন। শনিবার সকাল সাড়ে ৭টা দিকে এ দুর্ঘটনা ঘটে। তারা হলেন- বেসরকারি উন্নয়ন সংস্থা রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) গোপালগঞ্জ অফিসের অফিস রেজিস্ট্রার ইমরান হোসেন (৩৮), মাঠ কর্মকর্তা পুলক ব্যাপারী (৩৪)। তাদের বাড়ি পিারাজপুরে। গোপালগঞ্জ সদর থানার এসআই শওকত হোসেন জানান, তাদের লাশ উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সিরাজগঞ্জ: রায়গঞ্জ উপজেলার ভুইয়াগাতীতে শনিবার ভোরে বাস-ট্রাক সংঘর্ষে দুই বাসযাত্রী নিহত এবং অন্তত ২০জন আহত হয়েছেন। পুলিশ হতাহতদের উদ্ধার করেছে। প্রাথমিক ভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর কাদির জিলানী জানান, বগুড়া থেকে ঢাকাগামী আরকে পরিবহনের একটি যাত্রীবাহী বাস বগুড়া-নগরবাড়ি মহাসড়কের ভুইয়াগাতী এলাকায় পৌঁছালে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বাসের দুই যাত্রী নিহত হন এবং আহত হন ২০জন।
 
নাটোর: শহরের আলাইপুরে বালুভর্তি ট্রাকচাপায় দুই অটোরিকশা যাত্রী নিহত হয়েছেন। আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে শনিবার সকাল সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নলডাঙ্গা থানার সোনাপাতিল গ্রামের মঙ্গল দেবনাথের স্ত্রী সুলতা দেবনাথ ও একই এলাকার কার্ত্তিক চন্দ্র দেবনাথের ছেলে কানাই দেবনাথ।
 
ভাঙ্গা (ফরিদপুর): ফরিদপুর-বরিশাল মহাসড়কের উপজেলার পূর্ব সদরদী বাসস্ট্যান্ডে শনিবার সকালে চাকা ফেটে বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনস্থলেই বাস চালক ও হেলপার মারা যান। তবে তাদের নাম পরিচয় পাওয়া যায়নি। এসময় কমপক্ষে ১৫জন যাত্রী আহত হন। তাদের ভাঙ্গা ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাইওয়ে থানার ওসি মাহাফুজার রহমান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

সাভার: ঢাকা-আরিচা মহাসড়কে একটি যাত্রীবাহী বাস-ট্রাকের সংঘর্ষে এক যাত্রী নিহত এবং আহত হয়েছেন অন্তত ২০জন। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে অন্তত পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ। শনিবার সকালে মহাসড়কের আমিনবাজার তুরাগ এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটেছে।
 
সাভার মডেল থানার ওসি মহসিনুল কাদির বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে নিহতের পরিচয় পাওয়া যায়নি।

রাজবাড়ী: জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে বাসের চাকায় পিষ্ট হয়ে ইমন (২০) নামের এক চালকের সহকারীর মৃত্যু হয়েছে। শনিবার দুপুর ১২ টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফরিদপুর থেকে দৌলতদিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসা একটি লোকাল বাস দুপুরে দৌলতদিয়া তেলের পাম্পের কাছে পৌঁছায়। এ সময় সড়ক পার হওয়ার জন্য অজ্ঞাত এক নারী দৌড় দিলে বাসটির চালক দ্রুত পাশ কাটতে গেলে হেলপার ইমন ছিটকে পড়ে বাসের চাকায় পিষ্ট হন। এ সময় স্থানীয়রা ইমনকে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক ডা. নুরুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

গোয়ালন্দ ঘাট থানার এসআই সনাতন জানান, নিহত ব্যাক্তির নাম ছাড়া আর কোন তথ্যা আমরা পাইনি। তার পরিবারের সন্ধান করে খবর দেয়ার চেষ্টা চলছে।


ঢাকা, শনিবার, জুন ২৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১০৪৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন