সর্বশেষ
শনিবার ৬ই শ্রাবণ ১৪২৫ | ২১ জুলাই ২০১৮

ক্রোয়েশিয়া কোচের যে খবরটি আর্জেন্টিনার জন্য চরম দুশ্চিন্তার

শনিবার, জুন ২৩, ২০১৮

argentina-b-.jpg
বিডিলাইভ ডেস্ক :

আইসল্যান্ডের বিপক্ষে নাইজেরিয়া জেতায় নকআউট পর্বে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে আর্জেন্টিনার। আবার আশা জেগে উঠেছে তাদের। তবে তার জন্য ক্রোয়েশিয়ার ‘সাহায্য’ চাই আলবিসেলেস্তেদের।

কিন্তু ক্রোয়েশিয়া কোচের আইসল্যান্ডের বিপক্ষে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের বিশ্রাম দেওয়ার ঘোষণায় দুশ্চিন্তার মেঘ জমাট বেঁধেছে আরও।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে নাইজেরিয়া। আর ক্রোয়েশিয়ার মু্খোমুখি হবে আইসল্যান্ড। আর্জেন্টিনা যদি তাদের শেষ ম্যাচ জিতে যায়, আর আইসল্যান্ড যদি জিততে না পারে, তাহলে নকআউট পর্বে চলে যাবে আর্জেন্টিনা। ইউরোপের দেশটির জয়ের পরও লাতিন আমেরিকার দেশটি সম্ভাবনা থাকবে, তবে সেটা অনেক জটিল সমীকরণ।

সহজ হিসাব হলো শেষ ম্যাচে নিজেদের জয়ের সঙ্গে প্রার্থনা করতে হবে যাতে ক্রোয়েশিয়ার বিপক্ষে জিততে না পারে আইসল্যান্ড। আর এজন্য ক্রোয়েটদের সাহায্য ভীষণ দরকার আর্জেন্টিনার।

এমন জটিল সমীকরণের মাঝে দলটির কোচ জাৎকো দালিচ শুনিয়েছেন ‘হতাশার কথা’। নকআউট পর্ব নিশ্চিত হয়ে যাওয়ায় দলের সেরা খেলোয়াড়দের বিশ্রাম দেবেন তিনি, যা আর্জেন্টিনার জন্য চরম দুশ্চিন্তার খবরই।

টানা দুই ম্যাচ জিতে শেষ ষোলো নিশ্চিত হয়ে গেছে ক্রোয়েশিয়ার। সংবাদ সম্মেলনে তার কাছে জানতে চাওয়া হয়েছিল, আইসল্যান্ডের বিপক্ষে কোনও খেলোয়াড়কে বিশ্রামে রাখবেন কিনা। উত্তরে দালিচ বলেছেন, ‘হ্যাঁ, আমি বিশ্রাম দেবো।’

কারণ নকআউট পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সেরা কোনও খেলোয়াড়ের চোট নিশ্চয় চাইবেন না কোচ।

ক্রোয়েশিয়া কোচের বক্তব্যে আর্জেন্টিনা থেকে কোনও মন্তব্য না এলেও নাইজেরিয়া অধিনায়ক জন অবি মিকেল ধুয়ে দিয়েছেন তাকে। আর্জেন্টিনার চেয়ে আফ্রিকার দেশটির সম্ভাবনাই যে বেশি। ক্রোয়েশিয়া যদি আইসল্যান্ডকে আটকে দেয় তাহলে আর্জেন্টিনার সঙ্গে ড্র করেও ৩ পয়েন্ট নিয়ে শেষ ষোলোতে চলে যাবে নাইজেরিয়া। -গোল ডটকম


ঢাকা, শনিবার, জুন ২৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৪৪২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন