সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

মেক্সিকোর দারুণ জয়, দ. কোরিয়ার বিদায়

শনিবার, জুন ২৩, ২০১৮

e3c8484cc07e07a03f0e43cd83da823d-5b2e7d493192e.jpg
বিডিলাইভ ডেস্ক :

রাশিয়ার রোস্তভে শনিবার 'জি' গ্রুপের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে হারিয়েছে মেক্সিকো। আর মেক্সিকোর কাছে ২-১ গোলে হেরে দক্ষিণ কোরিয়ার খেলোয়ারদের দেশে ফেরা নিশ্চিত হয়ে গেল।

রাতের ম্যাচে জার্মানি যদি সুইডেনের কাছে হারে; তবে মেক্সিকো-সুইডেন দু'দলই দ্বিতীয় রাউন্ডে চলে যাবে। আর জার্মানি জিতলে শেষ ম্যাচে নক আউট পর্ব নির্ধারণ হবে।

প্রথমে দক্ষিণ কোরিয়া এ ম্যাচে মেক্সিকোর ওপর দারুণ চাপ সৃষ্টি করে। কিন্তু পেনাল্টি থেকে গোল করে মেক্সিকো। ম্যাচের ২৬ মিনিটে দক্ষিণ কোরিয়া বক্সের মধ্যে হাতে বল লাগায়। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। তা থেকে গোল করে দলকে ১-০ গোলের লিড এনে দেন ভিলা। ওই গোলেই প্রথমার্ধে এগিয়ে থেকে শেষ করে মেক্সিকো।

মাচের ৬৬ মিনিটে হার্নান্দেজ লিড ২-০ তে নিয়ে যান। ম্যাচের অতিরিক্তি সময়ে সন গোল করে দক্ষিণ কোরিয়ার হারের ব্যবধান ২-১ এ নামিয়ে নিয়ে আসে।

ম্যাচের ১০ মিনিটে প্রথম আক্রমণ করে দক্ষিণ কোরিয়া ভালোর আভাস দেয়। মেক্সিকো রক্ষণের সুবাদে সেবার বেচে যায় তারা। ১২ মিনিটে হার্নান্দেজ ভালো একটি ফ্রি কিক নেন। এরপর ২২ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেওয়ার দারুণ এক সুযোগ পায় দক্ষিণ কোরিয়ার সন। কিন্তু তিনবার গোলে বল মেরেও জালে বল পাঠাতে ব্যর্থ হন তিনি।

দ্বিতীয়ার্ধের ৭১ মিনিটে গোল ব্যবধান বাড়ানোর আরও একটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি মেক্সিকো। ৮৪ মিনিটে ভালো একটি ক্রস দেয় দক্ষিণ কোরিয়া। কিন্তু তা থেকেও ব্যবধান কমাতে পারেনি তারা।

তবে ম্যাচের শেষ সময়ে স্বান্তনার গোলটি পেয়ে যায় দক্ষিণ কোরিয়া। তা থেকে ব্যবধান কমিয়ে ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় দক্ষিণ কোরিয়াকে।


ঢাকা, শনিবার, জুন ২৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫৪৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন