সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

সালমানের 'রেস-থ্রি'র যত রেকর্ড

রবিবার, জুন ২৪, ২০১৮

9.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঈদুল ফিতর উপলক্ষে গত ১৫ জুন মুক্তি পায় সালমানের 'রেস-৩' সিনেমাটি। দর্শকের মাঝে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেলেও বক্স অফিসে বাজিমাত করেছে এই সিনেমাটি।

এক নজরে দেখে নিন সপ্তাহ শেষে 'রেস-থ্রি' সিনেমার রেকর্ডসমূহ-

# মুক্তির প্রথম দিনে ২৯.১৭ কোটি রুপি আয় করে রেস-থ্রি, যা চলতি বছরে এখন পর্যন্ত মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে সর্বোচ্চ। এর আগে বাঘি-টু সিনেমা প্রথম দিনে আয় করে ২৫.১০ কোটি রুপি। এরপরেই রয়েছে সঞ্জয় লীলা বানসালি পরিচালিত বহুল আলোচিত সিনেমা পদ্মাবত। সিনেমাটি প্রথমদিনে আয় করে ২৪ কোটি রুপি।

# মুক্তির তৃতীয়দিনে বক্স অফিসে ৩৯.১৬ কোটি রুপি যোগ করে রেস-থ্রি। চলতি বছর মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে তিনদিনের আয়ের দিক থেকে এটি সবচেয়ে বেশি।

# ঈদের আগে মুক্তি পেলেও প্রথম দিন রেস-থ্রি সিনেমার সকালের শোগুলোতে দর্শকের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। ৭২ শতাংশ দর্শক উপস্থিতি নিয়ে বাঘি-টু, পদ্মাবত, বীরে ডি ওয়েডিং’র মতো সিনেমাগুলোকে পেছনে ফেলেছে রেস-থ্রি।

# চলতি বছর এখন পর্যন্ত সবচেয়ে দ্রুত ১০০ কোটি রুপি আয়ের সিনেমার তালিকায় নাম লিখিয়েছে রেস-থ্রি। মাত্র তিনদিনেই এ মাইলফলক অতিক্রম করেছে সিনেমাটি। অন্যদিকে বাঘি-টু ও পদ্মাবত সিনেমার এ মাইলফলকে পৌঁছাতে সময় লেগেছিল ৭-৮ দিন।

# রেস ফ্র্যাঞ্চাইজির আগের দুই সিনেমার আয়ের রেকর্ড ভেঙেছে রেস-থ্রি। ফ্র্যাঞ্চাইজির সবচেয়ে বেশি আয়ের সিনেমা এখন এটি।

# ঈদের দিনে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড গড়েছে রেস-থ্রি। ৩৮.১৪ কোটি রুপি আয় করে সিনেমাটি। অবশ্য এর আগের রেকর্ডটিও সালমানের দখলে ছিল।

# বজরঙ্গি ভাইজান, সুলতান ও টাইগার জিন্দা হ্যায় সিনেমার পর মাত্র তিনদিনে একশ কোটি রুপি আয়ের মাইলফলক অর্জন করা সালমানের চতুর্থ সিনেমা রেস-থ্রি। তবে তিনদিনে আয়ের মধ্যে শীর্ষে রয়েছে টাইগার জিন্দা হ্যায় (১১৪.৫৩ কোটি রুপি)। এরপরই রয়েছে রেস-থ্রি (১০৬.৪৭ কোটি রুপি)।

# ভারতের পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশেও ভালো ব্যবসা করেছে রেস-থ্রি। বিশ্বজুড়ে প্রথম সপ্তাহে আয়ের দিক থেকে পদ্মাবত সিনেমার পরই রয়েছে রেস-থ্রি।

সালমান খান ছাড়াও রেস-থ্রি সিনেমায় আরো অভিনয় করেছেন অনিল কাপুর, ববি দেওল, জ্যাকলিন ফার্নান্দেজ, ডেইজি শাহ প্রমুখ। সিনেমাটি পরিচালনা করেছেন কোরিওগ্রাফার-নির্মাতা রেমো ডিসুজা। প্রযোজনা করেছেন রমেশ তাওরানি।


ঢাকা, রবিবার, জুন ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫১৯১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন