সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

একঘরে হলেন সাম্পাওলি, দল নির্বাচন করবেন মেসিরা

রবিবার, জুন ২৪, ২০১৮

messi-sampaoli-wrold-cup.jpg
বিডিলাইভ ডেস্ক :

আর্জেন্টিনা কোচের দল নির্বাচন থেকে শুরু করে কৌশল সবকিছুই সমালোচনার মুখোমুখি হয়েছে। আলাদাভাবে আইসল্যান্ড কিংবা ক্রোয়েশিয়া ম্যাচের জন্য নয়। আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি তির বিদ্ধ হয়েছেন রাশিয়া বিশ্বকাপে নিজেদের দুই ম্যাচেই। তার সিদ্ধান্তে খুশি নয় আর্জেন্টিনা ফুটবলাররা। আর তাই নাইজেরিয়ার বিপক্ষে নিজেদের বাঁচা-মরার ম্যাচে কোচের হাতে কোন ক্ষমতা থাকছে না। শুরুর একাদশে কারা খেলবেন। কখন কোন খেলোয়াড়কে পরিবর্তন করতে হবে তা মেসিরাই ঠিক করবেন।

এমনকি আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, কোচ হোর্হে সাম্পাওলি যদি গ্রুপের শেষ ম্যাচে ডাগ আউটে থাকতে না চান তাও কোন অসুবিধে নেই। আর্জেন্টাইন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ক্রোয়েশিয়ার কাছে হারের পর থেকেই খেলোয়াড়রা কোচের কোন কথাই শুনছেন না। এমনকি বিশ্বকাপ চলাকালীন কোচকে ছাটাই করার পরিকল্পনা ছিল আর্জেন্টিনার। কিন্তু কিছু নিয়ম-নীতির কারণে তা করতে পারছে না।

আর সাম্পাওলির বদলে মেসিরা দলের কোচ হিসেবে চেয়েছিলেন, ১৯৮৬ সালের বিশ্বকাপজয়ী তারকা বুরুচাগাকে। তিনি আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের প্রধান হিসেবও এর আগে দায়িত্ব পালন করেছেন। এছাড়া সংবাদমাধ্যমের খবর অনুযায়ী গুঞ্জন আছে, কোচের আসন বুরুচাগা না থাকলেও মেসিরা ক্রোয়েশিয়া ম্যাচের পর থেকে বুরুচাগার কাছ থেকে পরামর্শ নিচ্ছেন। অর্থাৎ দায়িত্বে থেকেও সাম্পাওলির হাতে ক্ষমতা নেই। আর পেছনে থেকে দল চালাচ্ছেন বুরুচাগা।

আর্জেন্টিনার ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী তারকা রিকার্ডো গিউস্টি দাবি করে বলেন, 'দল নির্বাচন করবে খেলোয়াড়রা। যদি সাম্পাওলি চান তবে মাঠে কোচের আসনে যেয়ে বসতে পারেন। আর না চাইলে দরকার নেই।' আর বিদ্রোহ করা খেলোয়াড়রে সমর্থন দিচ্ছেন এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া। আজেন্টাইন সংবাদমাধ্যম টিওআইসির খবর অনুযায়ী, তাপিয়া এবং অন্যান্য কোচিং স্টাফ মিলে ঐক্যবদ্ধ হয়ে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচ পরিচালনার সিদ্ধান্ত নিয়েছেন। সূত্র: সমকাল


ঢাকা, রবিবার, জুন ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪১৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন