সর্বশেষ
মঙ্গলবার ২রা শ্রাবণ ১৪২৫ | ১৭ জুলাই ২০১৮

পানামাকে গোল বন্যায় ভাসাল ইংল্যান্ড

রবিবার, জুন ২৪, ২০১৮

1529848378.jpg
বিডিলাইভ ডেস্ক :

হ্যারি কেইনের হ্যাটট্রিকে পানামাকে ৬-১ ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। এর ফলে দ্বিতীয় রাউন্ডে উঠে গেল ইংল্যান্ড। ইংলিশদের টানা দ্বিতীয় জয়ের কারণে বেলজিয়ামও পরের পর্বে উঠে গেল।

এদিকে রাশিয়া বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা এখন ইংল্যান্ডের হ্যারি কেইন। তার গোল সংখ্যা ৫টি। চারটি করে গোল দিয়ে দ্বিতীয় স্থানে আছে পর্তুগালের রোনালদো ও বেলজিয়ামের লুকাকু।

গ্রুপ ‘জি’ থেকে বেলজিয়াম, ইংল্যান্ডের পয়েন্ট সমান, ৬। পানামা, তিউনিসিয়া দুটি ম্যাচেই হেরেছে। বাকি ম্যাচটিতে জয় পেলে তাদের পয়েন্ট তিনের বেশি হচ্ছে না।

প্রথমার্ধে ইংল্যান্ড ৫৯ শতাংশ সময় বল দখলে রাখে। তারা গোলে শট নিয়েছে ৬ বার। পানামা সেখানে কোনো শটই নিতে পারেনি। আর ইংল্যান্ড শুরুতেই এগিয়ে যায়। ৮ মিনিটের সময় কর্নার থেকে ডিবক্সের ভেতর ফাঁকায় দাঁড়িয়ে হেড করেন জন স্টোনস।

ইংল্যান্ড দ্বিতীয় গোল পায় পেনাল্টি থেকে। ২২তম মিনিটে বক্সের ভেতর জেসি লিঙ্গার্ড ফাউলের শিকার হলে পেনাল্টি নিতে আসেন হ্যারি কেন। জোরালো শটে ব্যবধান ২-০ করেন তিনি।

এরপর ব্যবধান ৩-০ করেন লিঙ্গার্ড। ৩৬তম মিনিটে বক্সের বাইরে থেকে দূরপাল্লার শটে লক্ষ্যভেদ করেন। চার মিনিট বাদে চতুর্থ গোল দেন প্রথম গোলদাতা স্টোনস। বক্সের ভিড় থেকে ব্যবধান বাড়ান তিনি। দেখতে দেখতে ব্যবধান ৫-০ হয়ে যায়। পঞ্চম গোলটিও আসে পেনাল্টি থেকে। এবারও শট নিতে আসেন কেন। জাল খুঁজে পেতে কোনো ভুল হয়নি তার।

৫-০ গোলে পিছিয়ে বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের ৬১তম মিনিটে আরেক গোল হজম করে দলটি। এবার হ্যাটট্রিক পূরণ করেন হ্যারি কেন। পানামা এক গোল শোধ দেয় ৭৮ মিনিটের সময়। গোলটি করেন ফেলিপে বালোয়।

নিজেদের প্রথম ম্যাচে তিউনিসিয়াকে ২-১ গোলে হারিয়েছে ইংল্যান্ড। অন্যদিকে পানামা ৩-০ গোলে হেরেছিল বেলজিয়ামের কাছে। এই ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরে তিউনিসিয়ার মতো বিশ্বকাপ থেকে বিদায় প্রথম রাউন্ড থেকেই বিদায় নিল পানামা। আর দ্বিতীয় রাউন্ডে উঠে গেল ইংল্যান্ড।


ঢাকা, রবিবার, জুন ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫৫৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন