সর্বশেষ
সোমবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৫ | ১০ ডিসেম্বর ২০১৮

গাজীপুরে খুব সুন্দর পরিবেশ রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

রবিবার, জুন ২৪, ২০১৮

image-45494-1523048176.jpg
বিডিলাইভ ডেস্ক :

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, খুব সুন্দর পরিবেশ রয়েছে। আশা করছি নির্বাচন কমিশন একটি সুন্দর নির্বাচন আমাদের উপহার দেবে।

রোববার (২৪ জুন) সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন কমিশনের অধীনে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সরকারের এখানে কোনো নিয়ন্ত্রণ নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী গাজীপুরের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন। বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরের মাধ্যমে সরকারি কর্মচারীদের কাজের মান ও গতি বেড়েছে বলে জানান তিনি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন জননিরাপত্তা ও সুরক্ষা সেবা বিভাগের অধিদপ্তরের প্রধানগণের সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানশেষে মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এসব বলেন।

আগামী মঙ্গলবার গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। গাজীপুর সিটি করপোরেশনের এবারের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীসহ সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে ছয়জন বিভিন্ন রাজনৈতিক দলের মনোনীত এবং একজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

এ ছাড়া গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ওয়ার্ডের সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৫৪ জন এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের নির্বাচনে একটি ওয়ার্ডে সাধারণ আসনের কাউন্সিলর পদে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এবার গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার পাঁচ লাখ ৬৯ হাজার ৯৩৫ এবং নারী ভোটার পাঁচ লাখ ৬৭ হাজার ৮০১ জন।


ঢাকা, রবিবার, জুন ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৯২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন