সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

দেশের জন্য বিশ্বকাপ না জিতে অবসর নিতে চাই না: মেসি

রবিবার, জুন ২৪, ২০১৮

messi-320180622101208.jpg
বিডিলাইভ ডেস্ক :

আর্জেন্টাইন ফুটবল জাদুকর জন্মদিনে অনুশীলনে এসে সংবাদ মাধ্যমকে বলেছেন, বিশ্বকাপ শিরোপা জয়ের অনুভূতিটা কেমন আমি তা ছুঁয়ে দেখতে চাই। অর্থাৎ বিশ্বকাপ না জিতে অবসর নিতে চান না লিওনেল মেসি!

বিশ্বকাপ বাছাইপর্বে দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার পর ইকুয়েডরের সঙ্গে দুর্দান্ত এক হ্যাটট্রিকে আর্জেন্টিনাকে রাশিয়ার টিকিট পাইয়ে দিয়েছিলেন মেসি। কিন্তু বিশ্বকাপে এসে ফর্মটা পারফরম্যান্সে রূপান্তর করতে পারেননি তিনি।

গ্রুপপর্বের প্রথম ম্যাচে নবাগত আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র, সঙ্গে দ্বিতীয়ার্ধে মেসি করেছেন পেনাল্টি মিস। পরের ম্যাচে ক্রোয়েশিয়ার সঙ্গে ৩-০ গোলে হার। সব মিলিয়ে বাজে অবস্থা আর্জেন্টিনার।

মঙ্গলবার গ্রুপপর্বের শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারাতেই হবে। এছাড়া চোখ রাখতে হবে ক্রোয়েশিয়া ও আইসল্যান্ডের ম্যাচেও।

তবে দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার পর মেসি কিন্তু হাল ছাড়ছেন না। প্রত্যয় ঘুরে দাঁড়ানোর। রোববার অনুশীলনে স্পষ্ট মেসি সেই তৃষ্ণাটা, ‘বিশ্বকাপ না জিতে অবসর নিতে চাই না।’

নাইজেরিয়ার বিপক্ষে দলগত খেলাটাই খেলতে হবে - আর সেটাই বলছেন মেসি। ‘আমি গুরুত্বপূর্ণ অনেক শিরোপা জিতেছি। কিন্তু দেশের জন্য বিশ্বকাপ না জিতে অবসর নিতে চাই না। বিশ্বকাপ জেতার স্বপ্নটা আমার মধ্যে সবসময়ই ছিল। শিরোপাটা জয়ের অনুভূতি কেমন আমি তা ছুঁয়ে দেখতে চাই।’


ঢাকা, রবিবার, জুন ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৪২৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন